দোয়ারাবাজারে ফেইসবুকে সাম্প্রদায়িক উস্কানিমূলক কমেন্ট করায় যুবক গ্রেফতার

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় মাহমুদুল হাসান মামুন (২৪) নামের এক যুবক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাম্প্রদায়িক উস্কানিমূলক পোস্টে করায় আটক করেছে পুলিশ। পুলিশ সুত্রে জানা যায় গোপন সংবাদের ভিত্তিতে দোয়ারাবাজার থানার এসআই মােঃ মিজানুর রহমানের নেতৃত্বে সোমবার দিবাগত রাতে উপজেলার জিসান টেলিকম থেকে তাকে আটক করা হয়।
উল্লেখ্য সম্প্রতি কুরআন অবমাননা ইস্যুকে কেন্দ্র করে দেশব্যাপি সাম্প্রদায়িক সহিংসতা ছড়িয়ে পড়লে উপজেলার মান্নারগাঁও ইউনিয়নের ইদনপুর গ্রামের নজির উদ্দিন মাস্টারের ছেলে মাহমুদুল হাসান ওরফে মামুন তাঁর ব্যক্তিগত ফেসবুক আইডি (সভপ সধসঁহ) থেকে দেশের সকল পূজা মণ্ডপ বন্ধ করে দেয়ার দাবি জানিয়ে জেহাদি পোস্ট করে। বিষয়টি দোয়ারাবাজার থানা পুলিশের নজরে আসলে সোমবার দিবাগত রাতে তাকে আটক করা হয়।

আটককৃত মামুনের হাতে একটি কালাে রং জবফসর ৫ স্মার্ট ফোন ও ফেইসবুক গভপ গধসঁহ আইডি হতে ধর্মীয় উসকানীমুলক,আক্রমণাত্বক একটি মোবাইল জব্দ করা হয়।ধর্মীয় উস্কানিমূলক ও আক্রমনাত্মক পোস্ট করায় তার বিরুদ্ধে দোয়ারাবাজার পুলিশ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা রুজু করে। মামলা নং- (০৯) ধারা-ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫(২)/২৮(২)/ ৩১(২) রুজু করা হয়।এ ব্যাপারে দোয়ারাবাজার থানার ওসি দেবদুলাল ধর বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী যেকোন অপশক্তির বিরুদ্ধে দোয়ারাবাজার থানা পুলিশ তৎপর আছে। ফেইসবুকসহ যেকোনো সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার, উস্কানীমুলক বক্তব্য, সহিংসতা, গুজব ছড়িয়ে আইন- শৃঙ্খলা বিঘ্নকারীদের বিরুদ্ধে কঠোরভাবে ব্যাবস্থা গ্রহণ করা হবে।

You might also like