দ্রুত সময়ের মধ্যে নাগরিক সেবা দিতে হবে-বিভাগীয় কমিশনার

সিলেট অফিস 
সত্যবাণী
সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ব অংশীজনের অংশগ্রহণে ও অভিযোগ প্রতিকার বিষয়ে স্টেকহোল্ডারগণের সমন্বয়ে হবিগঞ্জে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। ২৮ মার্চ বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসক সম্মেলনকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
হবিগঞ্জ থেকে সংবাদদাতা জানান,জেলা প্রশাসক মোছাঃ জিলুফা সুলতানার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ সিদ্দিক।
বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার দেবজিৎ সিংহ। এতে বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ নুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক আবুল মনসুর, অতিরিক্ত জেলা প্রশাসক প্রিয়াঙ্কা পাল, হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু হাসিব খান চৌধুরী পাবেল, ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জল, বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব তাহমিনা বেগম গিনী, পুটিজুরী ইউপি চেয়ারম্যান মোদ্দত আলী, লাখাইর মোড়াকরি ইউপি চেয়ারম্যান ফয়সল মোল্লা, বুল্লা ইউপি চেয়ারম্যান এডভোকেট খোকন গোপসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা, বিভিন্ন সরকারি দপ্তরের প্রতিনিধিবৃন্দ।
অনুষ্ঠানে স্টেকহোল্ডারগণ তাদের বিভিন্ন অভিযোগ ও সেবা না পাওয়ার বিষয়ে বিভাগীয় কমিশনারকে অবগত করেন। বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী তাৎক্ষণিক অনেকগুলো বিষয়ের সমাধান দেন এবং আগামীতে আরো দ্রুত নাগরিক সেবা দেয়ার আশ্বাস দেন।
প্রতিটা নাগরিকের তথ্য পাওয়ার অধিকার রয়েছে জানিয়ে তিনি বলেন, তথ্য চাওয়া এবং পাওয়ার মধ্যে গুরুত্বপূর্ণ কিছু বিষয় রয়েছে সে বিষয়গুলোকে মাথায় রেখে কাজ করতে হবে। অতি গোপনীয় কোন তথ্য সরবরাহ করা ঠিক হবে না। রাষ্ট্রীয় গোপন নথি, দলিলসহ অতি গোপনীয় কিছু তথ্য রয়েছে যেগুলো জনসম্মুখে প্রকাশ করা যায় না। এছাড়া যে কোন তথ্য জানার অধিকার প্রতিটি নাগরিকের রয়েছে। তথ্য পেতে হলে নিয়ম অনুযায়ী আপনাকে আবেদন করতে হবে। আবেদনের পর নির্দিষ্ট সময় থাকে সেই সময়ের মধ্যে তথ্য দিতে হবে। অন্যথায় কি কারণে দেয়া হলো না,আবেদনকারী আপিল করতে পারেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়তে হলে নিজে এবং নিজ দপ্তরকে দুর্নীতিমুক্ত রাখতে হবে। নিজেরা দুর্নীতিমুক্ত থেকে কাজ করলে ধীরে ধীরে অন্যরাও দুর্নীতিমুক্ত থাকতে উৎসাহিত হবে বলে মন্তব্য করেন বিভাগীয় কমিশনার। সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোছাঃ জিলুফা সুলতানা বলেন, আমি ও আমার দপ্তর দুর্নীতিমুক্ত। আমার দপ্তরে কোন ফাইল আটকে থাকে না। জটিল কোন সমস্যা না হলে ৭২ ঘন্টার মধ্যেই আমি সই করে দেই।
তিনি বলেন, জন্মনিবন্ধনের বিষয়ে যে জটিলতাগুলো রয়েছে সেগুলোও সমাধান করে দেয়া হচ্ছে। এক সময় আর কোন জটিলতাই থাকবে না বলে তিনি আশ্বস্ত করেন।

You might also like