ধর্মপাশা ও মধ্যনগরের কৃষকদের মধ্যে ভূট্টা মাড়াই যন্ত্র বিতরণ

সিলেট অফিস 
সত্যবাণী
সুনামগঞ্জের ধর্মপাশা ও মধ্যনগর উপজেলায় আধুনিক প্রযুক্তির মাধ্যমে সিলেট অঞ্চলের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় গঠিত কৃষক গ্রুপের মধ্যে বিনামূল্যে ভূট্টা মাড়াই যন্ত্র বিতরণ করা হয়েছে।
ধর্মপাশা থেকে সংবাদদাতা জানান, মঙ্গলবার সকালে ধর্মপাশা ও মধ্যনগর উপজেলার বিভিন্ন কৃষক গ্রুপের মধ্যে বিনামূল্যে এসব ভূট্টা মাড়াই যন্ত্র বিতরণ করেন সুনামগঞ্জ-১ আসনের এমপি এডভোকেট রনজিত চন্দ্র সরকার।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ধর্মপাশার ইউএনও মোহাম্মদ গিয়াস উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা মীর হাসান আল বান্না, ধর্মপাশা উপজেলা আ’লীগ নেতৃবৃন্দ, বিভিন্ন ইউপি চেয়ারম্যান এবং উপকারভোগীগণ।
ধর্মপাশা ও মধ্যনগর উপজেলার কৃষি বিভাগের কার্যক্রম ধর্মপাশা উপজেলা থেকে পরিচালিত হয়। ধর্মপাশা উপজেলা কৃষি বিভাগ সূত্র জানায়, আধুনিক প্রযুক্তির মাধ্যমে সিলেট অঞ্চলের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় ধর্মপাশা ও মধ্যনগর উপজেলার মোট ২২টি কৃষক গ্রুপের মধ্যে ভূট্টা মাড়াই যন্ত্র বিতরণ করা হয়েছে। এই ২ উপজেলায় চলতি বছরে ৫৫ হেক্টর জমিতে ভূট্টা আবাদ করা হয়।
ধর্মপাশা উপজেলা কৃষি কর্মকর্তা মীর হাসান আল বান্না জানান, ভূট্টা আবাদ এ অঞ্চলে একেবারেই নতুন। এই যন্ত্র বিতরণ করায় কৃষকরা ভূট্টা চাষে আগ্রহী হবেন।

You might also like