ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন ডা. জাফরুল্লাহ

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ করোনা আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। তার ফুসফুসের নিউমোনিয়ার সংক্রমণ ক্রমেই উন্নতি হচ্ছে। পরিমাণে অল্প হলেও নিয়মিত খাবার খাচ্ছেন তিনি। তবে শ্বাসকষ্ট থাকায় অল্পমাত্রায় তাকে অক্সিজেন দিতে হচ্ছে।শুক্রবার (১২ জুন) ডা. জাফরুল্লাহর চিকিৎসার দায়িত্বে থাকা গণস্বাস্থ্য নগর হাসপাতালের চিকিৎসক ব্রিগেডিয়ার অধ্যাপক ডা. মামুন মুস্তাফি এসব তথ্য জানান।তিনি বলেন, ‘তিনি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। গত কয়েকদিনে তার স্বাস্থ্যের কোনও অবনতি হয়নি, বরং উন্নতি হয়েছে। তার ফুসফুসের নিউমোনিয়া সংক্রমণও কমে আসছে। তবে আজ এখনও আমি তাকে দেখতে যাইনি।’

বেলা সাড়ে ১২টায় গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা মো. ফরহাদ বলেন, ‘ডা. জাফরুল্লাহ স্যার সকালে স্বাভাবিকভাবেই নাস্তা করেছেন। এরপর রুমেই কিছুক্ষণ হাঁটা চলা করেছেন। তার অবস্থা উন্নতির দিকে।’তিনি আরও বলেন, তার জ্বর নেই। তবে হালকা কাশি ও শ্বাসকষ্ট হচ্ছে। গত ৬ জুনের পর থেকে তার অবস্থার কোনও অবনতি হয়নি।জানা গেছে, ৪ জুন ডা. জাফরুল্লাহ চৌধুরীর কিডনি ডায়ালাইসিস শুরু হলে তার অবস্থার অবনতি হওয়ায় তা সম্পন্ন করা যায়নি। তার ফুসফুসের নিউমোনিয়াও হয়। ৫ জুন তাকে তৃতীয়বারের মতো প্লাজমা থেরাপি দেওয়া হয়।

৫ মে  ডা. জাফরুল্লাহর করোনা শনাক্ত হন।তার স্ত্রী শিরীন হক ও ছেলে বারিশ চৌধুরীও করোনা পজিটিভ। তারা বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।

You might also like