নগর ছাত্রলীগ সভাপতির নেতৃত্বে চোরাই চিনির গাড়ি আটকঃ পুলিশে হস্তান্তর

সিলেট অফিস 
সত্যবাণী
বেশ কিছুদিন থেকেই সিলেট ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে চিনি চোরাচালানের সাথে সম্পৃক্ততার অভিযোগ উঠছে। এ অভিযোগে সম্প্রতি সিলেটের বিয়ানীবাজারে ছাত্রলীগের দু’টি কমিটিও বিলুপ্ত করা হয়। এছাড়াও সম্প্রতি একই অভিযোগ এনে সিলেট মহানগর আ’লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদও ছাত্রলীগের উপর ক্ষোভ প্রকাশ করেন।
সিলেট জুড়ে যখন ছাত্রলীগের উপর চিনি চোরাচালানে জড়িত থাকার এতো অভিযোগ। এরই মধ্যে স্বয়ং ছাত্রলীগ সভাপতির নেতৃত্বে চিনিভর্তি ট্রাক আটক করে পুলিশে দেয়া হলো। ২৯ জুন শনিবার ভোররাত সাড়ে ৩ টার দিকে নগরির আম্বরখানা পয়েন্টে এই ঘটনা ঘটে। চিনিভর্তি ট্রাক আটকের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন আম্বরখানা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সুজিত চক্রবর্তী।
এ বিষয়ে নগর ছাত্রলীগ সভাপতি কিশওয়ার জাহান সৌরভ গণমাধ্যমকে বলেন, কোপা আমেরিকার ফুটবল খেলা দেখার জন্য রাত জাগছিলাম। এ সময় আম্বরখানা এলাকায় বৃষ্টির মধ্যে একটি সিএনজিচালিত অটোরকিশা দুর্ঘটনা শিকার হয়েছে খবর পেয়ে আমরা সেখানে যাই। এ সময় রাস্তায় অবস্থানকালে দু’টি ট্রাক দ্রুতগতিতে যেতে দেখে আমার সঙ্গে থাকা ছাত্রলীগ নেতা-কর্মীদের নিয়ে ট্রাক দু’টোকে ধাওয়া করি। পথে একটি ট্রাক থামলে এতে পলিথিনে মোড়ানো চিনি দেখে আম্বরখানা পুলিশ ফাঁড়িতে জানান। পুলিশ এসে ট্রাক তল্লাশি করে চোরাই চিনি পায়। ততক্ষণে চালক ট্রাক ফেলে পালিয়ে গেছে।
সৌরভ বলেন, ‘চারদিকে যেভাবে চোরাই চিনির কারবার চলছে, তাতে নিজস্ব দায় রয়েছে। তা ছাড়া ছাত্রলীগের নামটিও নেতিবাচকভাবে জড়িয়ে পড়েছে। এ অবস্থায় সামাজিক ও রাষ্ট্রীয় দায় থেকে আমরা এ কাজটি করেছি। আমি চাই, দেশের স্বার্থে চোরাই চিনির বিরুদ্ধে ছাত্রলীগের নেতা-কর্মীরা মাঠে নামুক। এতে পজিটিভ বিষয়টিও প্রকাশ পাবে, চোরাই চিনি পরিবহনও কমবে।’
ফাঁড়ী ইনচার্জ এসআই সুজিত চক্রবর্তী বলেন, শনিবার ভোররাত সাড়ে ৩ টার দিকে নগরির আম্বরখানা পয়েন্ট থেকে ট্রাকভর্তি চিনি আটক করা হয়েছে। ট্রাকে ১১৭ বস্তা ভারতীয় চিনি পাওয়া গেছে। এ বিষয়ে মামলা দায়ের করা হয়েছে।

You might also like