নতুন সংগঠন নেদারল্যান্ডস বাংলাদেশী সমিতি’ ইউকে’র যাত্রা শুরু

সংবাদ বিজ্ঞপ্তি ডেস্ক
সত্যবাণী 

লন্ডন: মাল্টি কালচারাল বৃটেনে সম্মিলিত ভাবে কার্যকর একটি ডায়নামিক এথনিক গ্রুপ হিসেবে কাজ করার প্রত্যয় নিয়ে ‘নেদারল্যান্ডস বাংলাদেশী সমিতি’ ইউকে এর যাত্রা শুরু হয়েছে।

২৮ শে জুন মঙ্গলবার বিকেল চার ঘটিকায় নেদারল্যান্ডস থেকে আগত বৃটেনে বসবাসরত বাংলাদেশীদের এক সভা লন্ডনের মেনর পার্কের এক রেস্তোরাঁর হল রুমে অনুষ্ঠিত হয় । বৃটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রাক্তন সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী জনাব বশির আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সার্বিক পরিচালনায় ছিলেন বিশিষ্ট সামাজিক সংগঠক মনোয়ার মোহাম্মদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এক সময়ে নেদারল্যান্ডস এর অধিবাসী টাওয়ার হ্যমলেটসের প্রাক্তন মেয়র জনাব আহবাব হোসেন।

সভার শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত এবং নেদারল্যান্ডস এ বসবাসরত মৃত্যু বরণকারী সকল বাংলাদেশীদের আত্মার শান্তি কামনা করে দোয়া পাঠ করে মোনাজাত পরিচালনা করেন জনাব শরীফ নূর রুনু। উদ্বোধনী সভায় স্বাগত বক্তব্য রাখেন বিশিষ্ট কমিউনিটি, ক্যাম্পেইন সংগঠক ব্যবসায়ী মতিউর রহমান মতিন এছাড়া আরো বক্তব্য রাখেন জনাব পলটু আহমেদ, খন্দকার মাহবুব বাশার, জিয়ার আহমেদ, বাছিত চৌধুরী, দীপু মামুনুর রশিদ, রেজাউল হক চৌধুরী, এনায়েত চৌধুরী, আব্দুল হাকিম, তারেক চৌধুরী, গিয়াস উদ্দিন ও জালাল আহমেদ প্রমুখ। এর আগে সবাইকে পরিচয় পর্বে পরিচিত করিয়ে দেয়া হয়। উদ্বোধনী সভার পর মুক্ত আলোচনায় অংশ নেন উপস্থিত সবাই। উল্লেখ্য এ সভা উপলক্ষে বৃটেনের নিউক্যশেল, মানচেসটার, বারমিংহাম, পোটসমাউথ, লুটন, সাউদাম্পটন ও লন্ডন, ক্রইডন সহ আশেপাশের বিভিন্ন সিটি থেকে লোকজন উপস্থিত হয়েছিলেন। মুক্ত আলোচনার পর উপস্থিত সভার সম্মতিতে ‘নেদারল্যান্ডস বাংলাদেশী সমিতি’ ইউকে এবং কার্যক্রম পরিচালনার জন্য একটি উপদেষ্টা পরিষদ ও কমিটি গঠন করা হয়। উপদেষ্টা পরিষদের প্রধান উপদেষ্টা মনোনীত করা হয় ব্যবসায়ী নেতা জনাব বশির আহমেদ কে অন্যান্য উপদেষ্টারা হলেন যথাক্রমে আহবাব হোসেন, আব্দুল হাফিজ, পলটু আহমেদ ও অধ্যাপক রাজীব চক্রবর্তী। কার্যকরী সভাপতি মতিউর রহমান মতিন, সাধারণ সম্পাদক মনোয়ার মোহাম্মদ অর্থ সম্পাদক জিয়ার আহমেদ, সাংগঠনিক সম্পাদক খন্দকার মাহবুব বাশার।

You might also like