নবনির্বাচিত মেয়রকে অভিনন্দন: সিসিক নাগরিকদের প্রতি ব্রিটিশ বাংলাদেশী গুণিজনদের কৃতজ্ঞতা

স্পেশাল করেসপন্ডেন্ট
সত্যবাণী

লন্ডন: একজন অভিবাসী বাঙালীকে নিজেদের সিটি মেয়র নির্বাচিত করায় সিলেট সিটি কর্পোরেশনের নাগরিকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন বিলেতে বসবাসরত ব্রিটিশ-বাঙালী গুণিজনরা। শনিবার লন্ডনে সত্যবাণী সম্পাদকের বাসভবনে কেইক কেটে সিলেট সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীকে অভিনন্দন জানানোর সময় প্রবাসী গুণিজনরা এই কৃতজ্ঞতা জানান।

‘আমরা একাত্তর’ এর কেন্দ্রীয় চেয়ারপার্সন, ডাকসু’র সাবেক সাধারণ সম্পাদক মাহবুব জামান এর সম্মানে প্রগতি মঞ্চ, ইউকে গ্রুপ আয়োজিত এক প্রাতরাশ আড্ডার এক পর্যায়ে মেয়রকে এই অভিনন্দন জানানো হয়।

তাঁর প্রিয় নগরী সিলেটের নাগরিকদের কৃতজ্ঞতা জানানোয় মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী প্রবাসী গুণিজনদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, একজন প্রবাসী হওয়ার পরও সিলেটের জনগন নির্বাচনে আমার প্রতি যে ভালোবাসা দেখিয়েছেন তা আমার জীবনের সবচেয়ে বড় পাওয়া। আমার কাছে ক্ষমতা কোন চীরস্থায়ী বিষয় নয়, মানুষের ভালোবাসায় আমি আজীবন বেঁচে থাকতে চাই। নির্বাচনের আগে ও পরে বিলেত প্রবাসীরা তাঁর প্রতি যে সমর্থন ও ভালোবাসা দেখিয়েছেন সে প্রসঙ্গ উল্লেখ করে মেয়র আনোয়ারুজ্জামান বলেন, একজন মানুষের জীবনে এরচেয়ে বড় পাওয়া আর কি হতে পারে। সিলেট নগরীর মানুষ ও প্রবাসী বাংলাদেশীদের মধ্যে সেতুবন্ধন হিসেবে কাজ করতে চান, এমন মন্তব্য করে তিনি বলেন, আমি মেয়র থাকি বা না থাকি, দেশে প্রবাসীদের সমস্যা লাগবে আমার প্রচেষ্টা সব সময় অব্যাহত থাকবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সাথে স্মরণ করে মেয়র চৌধুরী বলেন, বঙ্গবন্ধু একটি রাষ্ট্র দিয়ে গিয়েছিলেন বলেই আজ আমার মত নগন্য একজন সিলেটের মেয়র হতে পেরেছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, আমার নেত্রী যে আশা ও বিশ্বাস নিয়ে আমাকে সিলেটের মেয়র মনোনয়ন দিয়েছেন, তাঁর সেই বিশ্বাস যেন আজীবন আমি রক্ষা করে চলতে পারি এই দোয়া চাই আমার প্রিয় প্রবাসীদের কাছে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,   বিশিষ্ট মুক্তিযোদ্ধা বাংলাদেশের শীর্ষ স্বেচ্ছাসেবী সংগঠন ‘সীমান্তিক’ ও ‘আরটিএম ইন্টারন্যাশনাল’ এর প্রতিষ্ঠাতা আহমেদ আল কবির।

গুণিজনদের মধ্যে উপস্থিত ছিলেন, বিলেতে মুক্তিযুদ্ধের দুই সংগঠক, বিশিষ্ট কমিউনিটি নেতা মাহমুদ এ রউফ, মাইগ্রেন্ট ভয়েস এর চেয়ারপার্সন, ৭১ এর মুক্তিযুদ্ধের পক্ষে বিশ্ব জনমত সংগ্রহের লক্ষ্যে বিলেতে গঠিত প্রথম সংগঠন কাউন্সিল ফর দ্যা পিপলস রিপাবলিক অব বাংলাদেশ, ইউকে’র সাধারণ সম্পাদক হাবিব রহমান, সত্যবাণী’র উপদেষ্ঠা সম্পাদক, প্রবীন সাংবাদিক ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা আবু মুসা হাসান, বিশিষ্ট শিক্ষাবিদ ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই ইন দ্যা ইউকে’র সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুর রকিব, বিশিষ্ট শিক্ষাবিদ, অবসরপ্রাপ্ত শিক্ষক সৈয়দ রকিব, ‘আমরা একাত্তর’ যুক্তরাজ্য সংগঠক সত্যব্রত দাশ স্বপন, সত্যবাণী সম্পাদক সৈয়দ আনাস পাশা, খ্যাতিমান সঙ্গীত শিল্পী লুসি রহমান, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি যুক্তরাজ্য শাখার সহসভাপতি জামাল আহমেদ খান, কমিউনিটি একটিভিষ্ট আয়েশা রকিব, লেখক, অনুবাদক ফেরদৌস ক‌বির টিপু, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগ নেতা আ‌লিম উ‌দ্দিন আহমদ ও অনুষ্ঠানের হোষ্ট সৈয়দা ফেরদৌসি পাশা কলি প্রমূখ।

অনুষ্ঠানের অতিথি আহমেদ আল কবির দায়িত্ব পালনে মেয়রের সফলতা কামনা করে বলেন, ‘তরুণ প্রজন্মের নতুন মানুষের উপর সিসিক জনগন আস্থা রেখেছেন, এই আস্থা যেন টিকিয়ে রাখতে পারেন সেজন্য মেয়রকে আমাদের সহযোগীতা করতে হবে। ব্রিটেন প্রবাসী গুণিজন যারা পশ্চিমা বিশ্বের উন্নত মেয়রেল সিস্টেম নিয়মিত পর্যবেক্ষন করেন, তারা এ বিষয়ে মেয়রকে সময় সময় পরামর্শ ও উপদেশ দেবেন এমনটাই আমরা আশাকরি।

উপস্থিত গুণিজনরা একজন অভিবাসী বাংলাদেশীকে মেয়র নির্বাচিত করায় সিলেট সিটি কর্পোরেশনের জনগনের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, এটি শুধু ব্যক্তি আনোয়ারুজ্জামান নয়, প্রবাসী জনগোষ্ঠিকেই সম্মান জানানো বলে আমরা মনেকরি। সিলেটের জনগনের স্বার্থের পাশাপাশি দেশে প্রবাসীদের স্বার্থ সংরক্ষনেও নির্বাচিত মেয়র ভূমিকা রাখবেন, এমন আশাবাদ ব্যক্ত করে তারা বলেন, সিলেটের মানুষের সাথে প্রবাসী জনগোষ্ঠীর একটি সেতুবন্ধন হিসেবে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী কাজ করবেন এমনটাই আমাদের বিশ্বাস।

You might also like