নিয়মিত টেস্টিং সুরক্ষিত রাখে সবাইকে

নিউজ ডেস্ক
সত্যবাণী

টাওয়ার হ্যামলেটসঃ আমাদের নিজেদের এবং অন্যদের সুরক্ষিত রাখতে একটি সাধারণ পদক্ষেপই যথেষ্ট, আর তা হচ্ছে নিয়মিত কোভিড-১৯ টেস্টিং।টেস্টিং বা পরীক্ষা কোভিড-১৯ এ আক্রান্তকে চিহ্নিত করতে এবং এর ছড়িয়ে পড়া রুখতে সাহায্য করে। কারণ টেস্ট করার ফলে একজন জানতে পারবেন যে তিনি কোভিড পজিটিভ এবং সাথে সাথে নিভৃত বাস বা সেল্ফ-আইসোলেটে থাকবেন।টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সামাজিকভাবে মেলামেশার ওপর বিধিনিষেধ গুলো শিথিল বা তুলে নেওয়ার প্রেক্ষিতে আমরা সবাই অধিক সংখ্যক মানুষের সংস্পর্শে আসছি। তাই নিয়মিত টেস্টিং এখন আরো বেশি গুরুত্বপূর্ণ। টিকা নেওয়া সত্বেও লোকজন কোভিড-১৯ এ আক্রান্ত হতে পারেন এবং অন্যদেরও সংক্রমিত করতে পারেন। তাই, প্রত্যেকেরই নিয়মিত পরীক্ষা করা দরকার।

সম্প্রতি ‘ভ্যারিয়েন্ট অব কনসার্ন’ অর্থাৎ ভাইরাসের উদ্বেগজনক ধরনগুলোর কিছুসংখ্যক কেস টাওয়ার হ্যামলেটসে সনাক্ত হয়েছে। এই ধরনগুলো প্রথম ধরা পড়ে ব্রাজিল এবং সাউথ আফ্রিকায়। এই উদ্বেগজনক ধরনগুলো মারাত্মক ক্ষতিকর না হলেও এগুলো অতি সহজেই ছড়িয়ে পড়তে অথবা টিকাগুলোর ক্ষেত্রে ভিন্ন প্রতিক্রিয়া দেখাতে পারে। নতুন ভ্যারিয়েন্ট সম্পর্কে আরো বেশি জানার পাশাপাশি সংক্রমণ ছড়িয়ে পড়া কমাতে বা থামাতে টেস্টি আমাদের সহায়তা করে।

লক্ষণ থাকুক বা না থাকুক, প্রত্যেককে নিয়মিত কোভিড-১৯ টেস্ট করার জন্য আমরা অনুরোধ করছি। টাওয়ার হ্যামলেটস অনেকগুলো টেস্টিং অপশন রয়েছে। যেমন রয়েছে টেস্টিং সাইটসমূহ এবং নির্ধারিত স্থান সমূহ, যেখানে গিয়ে লোকজন ঘরে বসে টেস্ট করার কিট সংগ্রহ করতে পারেন।টেস্টিং সম্পর্কিত যাবতীয় তথ্য পাবেন www.towerhamlets.gov.uk/gettested – এই ওয়েবসাইটে। যদি আপনার ইন্টারনেট সুবিধা না থাকে, তাহলে আপনি টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের হেল্পলাইন ০২০ ৭৩৬৪ ৩০৩০ নাম্বারে (সোমবার থেকে শুক্রবার, সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত) ফোন করতে পারেন।

You might also like