নোটিশ না দিয়ে উচ্ছেদ করতে গিয়ে বাঁধার মুখে মেয়র আরিফ

সত্যবাণী

সিলেট অফিসঃ সিলেট নগরির আম্বরখানা এলাকায় ভবন মালিকের বাঁধার মুখে উচ্ছেদ না করেই ফিরে এলেন মেয়র আরিফুল হক চৌধুরী। ৪ অক্টোবর বুধবার দুপুরে নগরির আম্বরখানা এলাকার এয়ারপোর্ট রোডস্থ গোল্ডেন টাওয়ার নামে একটি বহুতল ভবন উচ্ছেদ অভিযানে যান মেয়র। এ সময় কোনো ধরণের নোটিশ না দিয়ে উচ্ছেদ অভিযানে যাওয়ায় ভবন মালিকের বাঁধার মুখে উচ্ছেদ না করেই ফিরে যেতে হয় তাকে।
প্রত্যক্ষদর্শীরা জানান, কোন ধরণের নোটিশ না দিয়েই ভবনের সামনের অংশ ভাঙতে সিসিক মেয়রসহ প্রকৌশলীরা ওখানে উপস্থিত হন। এ সময় ভবনের মালিক বাঁধা দেন। একপর্যায়ে ভবনের মালিকের সাথে বাক-বিতণ্ডায় জড়ান মেয়র। পরবর্তীতে উচ্ছেদ না করেই সেখান থেকে ফিরে যান তিনি।
গোল্ডেন টাওয়ার-এর চেয়ারম্যান ‍নুরুল ইসলাম খানের অভিযোগ, সিটি করপোরেশনের উন্নয়নের স্বার্থে আমরা জায়গা ছাড়তে রাজি আছি। তবে কোন ধরণের নোটিশ না দিয়েই আজ ভবনের সামনের অংশ ভাঙতে এসেছে সিটি করপোরেশন। এটি ভাঙা হলে পুরো ভবনে সমস্যা আসবে। এছাড়া ভবনের গ্যাস ও পানির লাইন না সরিয়ে কিভাবে ভাঙা হবে। এমনটি হলে ভবনের বাসিন্দারা বিপাকে পড়বে। এছাড়া আশেপাশের ভবনগুলো না ভেঙে শুধু আমার এই ভবনটি ভাঙতে এসেছে সিসিক। এটি উদ্দেশ্যমূলক ভাবে করা হচ্ছে।
এ বিষয়ে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সরকারি জায়গা নিতে কোন নোটিশ দেয়ার প্রয়োজন নেই। তারা এতদিন ধরে সরকারি জায়গা অবৈধভাবে দখল করে রেখেছে। তাদের বাঁধার মুখে গ্যাস ও পানির লাইন সরিয়ে নেয়ার সময় দেয়া হয়েছে। আর আমাদের প্রকৌশলীদের বলা হয়েছে বিষয়টি ভাল করে দেখার জন্য।

You might also like