নৌকার পক্ষে ভোট চাওয়ায় সিকৃবি রেজিস্ট্রারকে কারণ দর্শানোর নোটিশ

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ নৌকার পক্ষে ভোট চাওয়ায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম সোয়েবকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন-এর রিটার্নিং অফিসার ও সিলেট অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফয়সল কাদের গত ১৪ মে রোববার এ কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছেন।
নোটিশে তিনি উল্লেখ করেন, দৈনিক প্রথম আলো পত্রিকার অনলাইন সংস্করণ ও সিলেট মিরর পত্রিকায় ‘নৌকায় ভোট চাইলেন সিকৃবি রেজিস্ট্রার ও সরকারি নার্সরা’ শিরোনামে প্রতিবেদনের মাধ্যমে সিকৃবি রেজিস্ট্রারের নৌকা প্রতীকের পক্ষে প্রচারণার বিষয়টি জানতে পারেন। নির্বাচনী আচরণ বিধিতে ‘সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি এবং কোন সরকারি কর্মকর্তা বা কর্মচারি নির্বাচনপূর্ব সময়ে নির্বাচনী এলাকায় প্রচারণায় বা নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করিতে পরিবেন না’ মর্মে উল্লেখ রয়েছে বলে জানান।
তবে, উল্লেখিত ব্যক্তি নির্বাচনী এলাকার ভোটার হলে তিনি কেবল তার ভোট প্রদানের জন্য ভোটকেন্দ্রে যেতে পারবেন। প্রকাশিত এ সংবাদের বিষয়ে আগামী ১৬ মে নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে হাজির হয়ে সিকৃবি রেজিস্ট্রারকে লিখিত বক্তব্য প্রদানের অনুরোধ জানানো হয়েছে।

You might also like