পিডিবি’র এক্সইএনকে মন্ত্রীর হুশিয়ারিঃ সংশোধন না হলে সিলেটে রাখবো না

সত্যবাণী
সিলেট অফিসঃ
 সিলেট নগরির ২৮নং ওয়ার্ডের বরইকান্দিতে অবস্থিত বিদ্যুৎ উপকেন্দ্র এবং বিদ্যুৎ অধিদপ্তরের বিক্রয় ও বিতরণ বিভাগ সিলেট-৩ এর নির্বাহী প্রকৌশলীর কার্যালয় আকস্মিক পরিদর্শন করেছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি। ১৮ ফেব্রুয়ারি রোববার সকাল ১০টায় তিনি উপকেন্দ্র ও নির্বাহী প্রকৌশলীর কার্যালয়টি পরিদর্শনকালে অফিস চত্বর এবং উপকেন্দ্রের বেহাল দশা দেখে তীব্র ক্ষোভ প্রকাশ করেন।
এ সময় বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেট-৩ এর নির্বাহী প্রকৌশলী শ্যামল চন্দ্র পালকে সতর্ক করেন প্রতিমন্ত্রী নসরুল হামিদ। প্রতিমন্ত্রী নির্বাহী প্রকৌশলীর দায়িত্ব অবহেলার চিত্র দেখে হতাশা প্রকাশ করে জানতে চান, কতদিন ধরে এই পদে আছেন? এক্সইএন বলেন, ৪ বছর, স্যার। জবাব পেয়ে সতর্ক করে দিয়ে বলেন, সংশোধন হয়ে যাও, না হলে সিলেটে থাকতে পারবা না।
বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি ৩ দিনের সরকারি সফরে সিলেটে অবস্থান করছেন। তাঁর নির্ধারিত শিডিউলে বিদ্যুৎ উপকেন্দ্রটি পরিদর্শনের কথা ছিল না। রোববার সকালে তাঁর মন্ত্রণালয়ের অধীন এই প্রতিষ্ঠানের পাশ দিয়ে যাওয়ার সময় আকস্মিকভাবে তিনি ওখানে ঢুকে পড়েন।
মন্ত্রী সরেজমিনে ঢুকে দেখেছেন, হাইভোল্টেজ উপকেন্দ্রটির ট্রান্সফরমারগুলো থেকে লুবওয়েল চুয়ে পড়ছিল। দীর্ঘদিন ধরে যে চুয়ে পড়ছে, তা সহজেই অনুমেয়। ট্রান্সফরমারগুলোতে কালসিটে দাগ বসে গেছে। নিচেও তেল পড়ে নোংরা স্যাঁতসেঁতে হয়ে গেছে। চুয়ে পড়া তেল রাখার জন্য খালি পানির বোতল নীচে বসিয়ে দেয়া হয়েছে। আর মাকসড়ার জালের একাধিক আস্তরণ তার উপরে শুকনো লতা-পাতা আটকে ওখানে ভুতুড়ে পরিবেশ সৃষ্টি করেছে।
অফিসের ভবনের পাশের রঙচটা ঝুলেপড়া ভবনটি কি কাজে ব্যবহৃত হয়? জানতে চান প্রতিমন্ত্রী। নির্বাহী প্রকৌশলী জানান, এটি একটি অভিযোগকেন্দ্র।
প্রতিমন্ত্রী বলেন, দেখে তো মনে হচ্ছে, এটি একটি পরিত্যক্ত ভবন। কোন যত্ন নেই। এখানে কর্মচারিরা বসে কেমনে? এতো দায়িত্বহীনতা তো সহ্য করা হবে না।
পতাকাবাহী গাড়ি দেখে স্থানীয় কয়েকজন এগিয়ে এসেছিলেন। তারা অভিযোগকেন্দ্রের নাম শুনেই তেলে-বেগুনে জ্বলে উঠলেন।
দক্ষিণ সুরমা উপজেলা আ’লীগ সভাপতি, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ সাইফুল আলম বলেন, জীবনে কোনদিন ফোন দিয়ে তাদেরকে পাওয়া যায়নি। তারা কেউ ফোন ধরেন না। লিখিত অভিযোগ দিলেও কোন প্রতিকার পাওয়া যায় না।
পরিদর্শনকালে সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিবসহ স্থানীয় আ’লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ এলাকার বিপুলসংখ্যক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

You might also like