পীর হবিবুর রহমান ছিলেন অনন্য প্রজ্ঞা আর মেধায় ভাস্বর দেশপ্রেমিক নেতা

সত্যবাণী
সিলেট অফিসঃ
 উপমহাদেশে প্রখ্যাত রাজনীতিবিদ, ভাষা সৈনিক, সাবেক এমপি পীর হবিবুর রহমান-এর ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাঁর নিজের বিচরণক্ষেত্র জালালপুরে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। ২২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যায় স্থানীয় ইউনিয়ন পরিষদ কার্যালয় চত্বরে সিলেটের দক্ষিণ সুরমার প্রগতিশীল রাজনৈতিক নেতৃবৃন্দের আয়োজনে এই সভা অনুষ্ঠিত হয়।
প্রয়াত জননেতা পীর হবিবুর রহমানের স্নেহধন্য, প্রবীণ রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা সুবল চন্দ্র পালের সভাপতিত্বে ও জেলা ছাত্র ইউনিয়ন নেতা হাসান বক্ত চৌধুরী কাওছার-এর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঐক্য ন্যাপ সিলেট জেলার সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস বাবুল, জেলা আ’লীগের নির্বাহী সদস্য শহীদুল ইসলাম শাহীন, বিপ্লবী কমিউনিস্ট লীগের অন্যতম নেতা সিরাজ আহমেদ, এডভোকেট রণেন সরকার রনি, জেলা গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক জুনেদুর রহমান চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক গুলজার আহমদ,নগর গণতন্ত্রী পার্টির সভাপতি অধ্যাপক প্রাণকান্ত দাশ,সাধারণ সম্পাদক শ্যামল কপালী, জেলা শাখার আজিজুল ইসলাম খোকন, ছাত্রমৈত্রী কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক মাসুদ রানা চৌধুরী মাহি, জেলা যুবলীগ সদস্য জাকারিয়া উল হক প্রমুখ। শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা ছাত্র ইউনিয়ন নেতা মিজু আহমেদ কামরান।

বক্তারা পীর হবিবুর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক ও স্বর্ণোজ্জ্বল কর্মময় জীবনের উপর স্মৃতিচারণ করেন। বক্তারা বলেন, জননেতা পীর হবিবুর রহমান ছিলেন অনন্য প্রজ্ঞা আর মেধায় ভাস্বর দেশপ্রেমিক-রাজনৈতিক ব্যক্তিত্ব। তিনি ছিলেন একজন নির্লোভ, নির্মোহ এবং নিরহঙ্কারী রাজনৈতিক ব্যক্তিত্ব। সকল প্রকার লোভ-লালসার উর্ধে উঠে গণতান্ত্রিক চর্চাই ছিলো তাঁর রাজনৈতিক জীবনের মূল লক্ষ্য। তিনি সকল নেতিবাচকতার উর্ধে উঠে দেশ ও জাতির কল্যাণে আমৃত্যু কাজ করে গেছেন। বক্তারা আরো বলেন, এই মহান রাজনীতিবিদ ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা সংগ্রামসহ এদেশের সকল গণতান্ত্রিক আন্দোলনে অগ্রনায়কের ভূমিকা পালন করেছেন। তিনি ছিলেন সত্যিকার অর্থে দেশ, জাতি, মাটি ও মানুষের নেতা। বক্তারা তাঁর আদর্শকে লালন করেই দেশের বিদ্যমান রাজনৈতিক সংকট মোকাবেলার আহবান জানান।

You might also like