পূর্ণাঙ্গ কমিটি যাচাই করতে কমিটি করে দিয়েছে আ.লীগ

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ সারাদেশ থেকে জমা দেয়া পূর্ণাঙ্গ কমিটি যাচাই করতে আওয়ামী লীগ কমিটি করে দিয়েছে বলে জানিয়েছেন দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ।শনিবার (৩ অক্টোবর) গণভবনে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলের কার্যনির্বাহী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।আবদুস সোবহান গোলাপ বলেন, আমাদের যে সব জেলায় কমিটি পূর্ণাঙ্গ হয়নি, তারা পূর্ণাঙ্গ কমিটির তালিকা জমা দিয়েছে। এরমধ্যে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের কমিটিও রয়েছে।

তিনি জানান, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন যেন কোনো বিতর্কিত লোক কমিটিতে না আসতে পারে। কোনো অপরাধী, কোনো ধরনের অপকর্মের সঙ্গে যুক্ত কেউ যেন কোনো কমিটিতে প্রবেশ করতে না পারে। এদের বাদ দিতে এবং কমিটি যাচাই করতে সব বিভাগে একটি করে কমিটি করে দেয়া হয়েছে।জেলা, মহানগর কমিটি যাচাই-বাছাইয়ের জন্য একটি করে বিভাগীয় কমিটি করে দেয়া হয়েছে। আর ঢাকা মহানগরের কমিটি দেখবে ঢাকা বিভাগীয় কমিটি।

বৈঠকে উপস্থিত আওয়ামী লীগের এক নেতা জানান, আট বিভাগের জন্য আটটি কমিটি করা হয়েছে। প্রত্যেক বিভাগে দু-একজন করে সভাপতিমণ্ডলীর সভাপতি থাকবেন। বিভাগীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এসব কমিটিতে সমন্বয়কের দায়িত্ব পালন করবেন।আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, আজকে সাংগঠনিক আলোচনাই বেশি হয়েছে। ঢাকা মহানগর আওয়ামী লীগসহ সারাদেশের আওয়ামী লীগের কোথাও যেন বিতর্কিত কেউ ঢুকতে না পারে নেত্রী সেই নির্দেশনা দিয়েছেন।আর ঢাকা মহানগর কমিটি জমা পড়লেও সেটা যাচাইয়ের জন্য নির্দেশনা দিয়েছেন।

You might also like