প্রবাসীদের সহযোগিতায় এই দেশ এগিয়ে যাচ্ছে-যাবেঃ -এমপি হাবিব

সিলেট অফিস 
সত্যবাণী
জাতীয় সংসদে পররাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিব বলেছেন, পৃথিবীতে অনেক ধরণের প্রাকৃতিক দুর্যোগ আছে। তার মধ্যে বন্যা অন্যতম। পাহাড়ি ঢল ও টানা বর্ষণের কারণে প্রায়ই এ সমস্যার সৃষ্টি হয়। বন্যার ফলে সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হয়ে পড়ে। বন্যায় আক্রান্ত এলাকার মানুষেরা পানিবন্দী হয়ে অত্যন্ত মানবেতর জীবনযাপন করেন। বিশেষ করে পাহাড়ি ও নিচু অঞ্চলের মানুষেরা বন্যায় আক্রান্ত হয়। এই দূর্যোগ সময়ে তাঁদের পাশে দাঁড়ানো আমাদের সামাজিক দায়িত্ব ও কর্তব্য।
তিনি বলেন, প্রবাসী বাংলাদেশীরা দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। যেকোন দূর্যোগের সময় সরকারের পাশাপাশি প্রবাসীরাও সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছেন। যুক্তরাজ্য প্রবাসী জমিরুল ইসলাম সিরাজের ত্রাণ সামগ্রী বিতরণের উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়। প্রবাসীদের সহযোগিতায় আমাদের এই বাংলাদেশ আরো এগিয়ে যাচ্ছে-যাবে।
দক্ষিণ সুরমা থেকে সংবাদদাতা জানান, ২২ জুন শনিবার সিলেটের দক্ষিণ সুরমার গোপশহর এলাকায় দক্ষিণ সুরমা এসোসিয়েশনের সভাপতি, ইউকে-বিসিসিআই মিডল্যান্ড রিজিয়নের সহ-সভাপতি, গোপশহর গ্রামের কৃতীসন্তান যুক্তরাজ্য প্রবাসী জমিরুল ইসলাম সিরাজের পক্ষ থেকে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণকালে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি একথাগুলো বলেন।
মোল্লারগাঁও ইউনিয়ন আ’লীগ সভাপতি হাজী মো. মোমিন হোসেন’র সভাপতিত্বে এবং ২নং ওয়ার্ডের মেম্বার মুরশেদ খান’র পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমা উপজেলা চেয়ারম্যান মোঃ বদরুল ইসলাম, মোল্লারগাঁও ইউপি চেয়ারম্যান মামুন খান,তেলিরাই জামে মসজিদের সাধারণ সম্পাদক এমদাদ হোসেন, ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক জগলুল ইসলাম জগলু, সাবেক সাধারণ সম্পাদক ইসমাইল আলী বাচ্চু, গোপশহর মাদরাসার সভাপতি আশরাফ খান, ইউপি সদস্য শাহেদ আহমদ, পঞ্চায়েত কমিটির সদস্য মো. ইকবাল হোসেন, এডভোকেট শাহিন, আজাদ মিয়া, রুহুল চৌধুরী, রাজু আহমেদ, নওশাদ আহমেদ প্রমুখ।
ত্রাণ বিতরণ শেষে বন্যার্তদের স্বাস্থ্যসেবা নিশ্চিতের লক্ষ্যে চিকিৎসা প্রদান করা হয়।

You might also like