ফসলের সাথে এ কেমন বর্বতা!

সত্যবাণী
সিলেট অফিসঃ সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার পাইকুরাটি ইউনিয়নের পাছাম গ্রামের কৃষক জালাল উদ্দিনের নিজ জমিতে রোপন করা ধানের চারা মাটিয়ে মিশিয়ে দিয়েছে জঘন্য মানসিকতার কিছু ব্যক্তি। ১২ ফেব্রুয়ারি সোমবার ভোরে এই ঘটনা ঘটে। এদিকে ওইদিন বিকেল ৫টায় জালাল উদ্দিন পার্শ্ববর্তী থানুরা গ্রামের মৃত সমশের আলীর ছেলে মত্তুর্জ আলী, রুস্তম আলী ও মৃত দরবেশ আলীর মেয়ে হারেছা বেগম, খোদেজা বেগমসহ ৯ জনের নামোল্লেখ করে ধর্মপাশা থানায় লিখিত অভিযোগ দাখিল করেন।
থানায় দাখিলকৃত অভিযোগ সূত্রে প্রাপ্ত তথ্যে ধর্মপাশা থেকে সংবাদদাতা জানান, পাইকুরাটি ইউনিয়নের শহরতলী মৌজায় জালাল উদ্দিনের খরিদকৃত ৮১ শতক জমি রয়েছে। যা ২০১৭ সালের ৬ ফেব্রুয়ারি থেকে ভোগদখল করে ফসল উৎপাদন করে আসছেন। কিন্তু জালালের সাথে পার্শ্ববর্তী থানুরা গ্রামের হারেছা বেগম ও তার লোকজনের এই জমি নিয়ে বিরোধ শুরু হয়। যা মামলা পর্যন্ত গড়ায়। গত বছরের ২৫ সেপ্টেম্বর সুনামগঞ্জ সহকারী জজ আদালত জালালের পক্ষে রায় দেন। তবুও হারেছা পরবতীর্তে ধর্মপাশার ইউএনও আদালতে এ নিয়ে মামলা করেন। গত ৫ জানুয়ারি এ মামলার রায়ও জালালের পক্ষে যায়। ফলে কিছুদিন আগে জালাল ওই জমি চাষ করে ধানের চারা রোপন করেন। কিন্তু সোমবার ভোরে হারেছা ও অভিযুক্ত লোকজন ওই জমিতে গিয়ে ধানের চারা টেনে উঠিয়ে ফেলে এবং মাড়িয়ে মাটিতে মিশিয়ে দেয়।
হারেছার ছোট বোন খোদেজা বেগম অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, জমি আমাদের। আমরা আপিল করেছি। মামলা এখনও চলমান আছে।
ধর্মপাশা থানার এসআই দিদার উল্লাহ বলেন, এ ব্যাপারে লিখিত অভিযোগ পেয়েছি। সরেজমিন তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

You might also like