বড়লেখা সীমান্তে চার রোহিঙ্গাসহ আটক ৫

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ মৌলভীবাজারের বড়লেখার কুমারশাইল সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত প্রবেশের চেষ্টাকালে ৪ রোহিঙ্গা শরণার্থীসহ ৫ জনকে আটক করেছে স্থানীয়রা। গতকাল ভোরবেলা তাদের আটক করা হয়। পরে তাদের পুলিশে সোপর্দ করা হয়েছে।

আটককৃতরা হলেন- মো. রিয়াজ উদ্দিন (১৮), মো. সালমান (৩৫), আব্দুর রাজ্জাক (২৩), নুর কলিমা (১৬) এবং বান্দরবনের নাইক্ষ্যংছড়ি থানার বাসিন্দা মো. রিয়াজ (২৩)। পুুলিশ জানিয়েছে, আটক হওয়া ৫ জনের মধ্যে ৪ জনকে পুলিশ স্কটের মাধ্যমে উখিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে। আর নাইক্ষ্যংছড়ি থানার বাসিন্দা মো. রিয়াজকে (২৩) আদালতে সোপর্দ করা হবে। এরআগে চলতি বছরের ২৪ আগস্ট সকালে উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের কুমারশাইল সীমান্ত এলাকা দিয়ে ভারতে যাওয়ার সময় ৭ রোহিঙ্গাকে আটক করা হয়েছিল।বড়লেখা থেকে সংবাদদাতা জানান, বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের ফতেহবাগ চা বাগানস্থ চৌমুহনায় গতকাল ভোরবেলা কয়েকজনকে সন্দেহজনকভাবে ঘুরাফেরা করতে দেখে স্থানীয় লোকজনের সন্দেহ হয়। এ সময় স্থানীয়রা তাদের আটক করে পুলিশকে জানান। খবর পেয়ে শাহবাজপুর পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ সেখানে গিয়ে তাদের আটক করে।

তদন্ত কেন্দ্রের এসআই মোহাম্মদ মাসুক মিয়া সন্ধ্যায় মুঠোফোনে বলেন, কুমারশাইল সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত প্রবেশের চেষ্টাকালে ৪ রোহিঙ্গা শরণার্থীসহ ৫ জনকে আটক করেন স্থানীয় লোকজন। তারা কক্সবাজারের উখিয়া উপজেলার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে এসেছে। কুমারশাইল সীমান্ত দিয়ে তারা অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টা চালিয়েছিল বলে পুলিশের কাছে স্বীকার করেছে। আটককৃতদের মধ্যে ৪ জন রোহিঙ্গা। তাদের পুলিশ স্কটের মাধ্যমে উখিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে। আর একজনের বাড়ি নাইক্ষ্যংছড়ি থানায়। তাকে আদালতে সোপর্দ করা হবে।

You might also like