বাংলাদেশ-ভারত সীমান্তঃ সার্ভেয়ার দলের সীমানা পিলার পরিদর্শন

সিলেট অফিস 
সত্যবাণী
বাংলাদেশ-ভারত সীমান্তের সীমানা পিলার দু’দেশের সার্ভেয়ার দল যৌথভাবে পরিদর্শন করেছে। ১৯ মার্চ মঙ্গলবার সকাল ১১টায় বাংলাদেশ ও ভারতের একটি সার্ভেয়ার দল মাধবপুর উপজেলার ধর্মগড় ইউনিয়নের সন্তোষপুর এলাকার শূন্যরেখায় ১৯৯৭ মেইন সীমানা পিলার হতে বেশ কয়েকটি সাব-পিলার পরিদর্শন করেন।
মাধবপুর থেকে সংবাদদাতা জানান, সীমান্তের ভারত অংশে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) উপস্থিতিতে বৈঠক করেন সার্ভেয়ার দলের সদস্যরা। বৈঠকে বাংলাদেশের পক্ষে ঢাকার ভূমি জরিপ অধিদপ্তরের ডিজি আনিস মাহমুদের নেতৃত্বে ১২ সদস্যের একটি প্রতিনিধি দল অংশ নেয়। ভারতের পক্ষে ছিলেন ভারতের পশ্চিম বঙ্গের ডাইরেক্টর অব সার্ভেয়ার প্রধান উদয় শংকর প্রসাদের নেতৃত্বে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল।
এ সময় সেখানে বিজিবির সরাইল ২৫ ব্যাটালিয়নের ধর্মগড় বিওপির ক্যাম্প কমান্ডার সুবেদার জয়নাল আবেদীন ও ভারতের ৪২ ব্যাটালিয়নের ফটিকছড়া বিএসএফ ক্যাম্পের এসিস্ট্যান্ট কমান্ডার অভিষেক শর্মা। এছাড়াও মাধবপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাহাত বীন কুতুব, মাধবপুর সার্কেলের সিনিয়র এএসপি নির্মলেন্দু চক্রবর্তী, মাধবপুর থানার ওসি (তদন্ত) আতিকুর রহমানসহ অন্যরা উপস্থিত ছিলেন। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত তাদের এই পরিদর্শন কার্যক্রম চলে।

You might also like