বিক্ষিপ্ত পিকেটিং করে সিলেটে অবরোধ পালনঃ পিকআপে আগুন

সত্যবাণী
সিলেট অফিসঃ বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার অবরোধের প্রথম দিনে সিলেটে ৫ নভেম্বর রোববার সকাল থেকে বিভিন্ন স্থানে পিকেটিং করেছে অবরোধকারীরা। এ সময় বিক্ষিপ্তভাবে সড়ক অবরোধের চেষ্টা করা হয়। সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমার রশিদপুর সাত মাইল নামক স্থানে একটি পিকআপের গ্লাস ভাঙচুর ও মোগলাবাজার এলাকায় একটি পিকআপে আগুন দেয়ার খবর পাওয়া গেছে।
সকাল সাড়ে ১০টার দিকে সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের পারাইরচক জলকরকান্দি এলাকায় একটি খাদ্যপণ্যবাহী পিকআপ ভ্যানে আগুন দেয় বিএনপি নেতাকর্মীরা। এ সময় পুলিশ ধাওয়া করে এক পিকেটারকে আটক করে।
দক্ষিণ সুরমা থেকে সংবাদদাতা জানান, পারাইরচক জলকরকান্দি এলাকায় একটি খাদ্যপণ্যবাহী পিকআপ ভ্যানে পিকেটাররা ইট-ঢিল ছুঁড়ে গতিরোধ করে। পরে নিক্ষেপ করে পেট্রোল বোমা। এ সময় গাড়ির সামনের অংশ পুড়ে যায়।
খবর পেয়ে দ্রুত দক্ষিণ সুরমা ও মোগলাবাজার থানার পুলিশ ঘটনাস্থলে এসে ধাওয়া করে একজনকে আটক করে। তাৎক্ষণিকভাবে আটককৃতের নাম-ঠিকানা জানা যায়নি।
এরআগে সকাল ৭টার দিকে দক্ষিণ সুরমার সিলেট-ঢাকা মহাসড়কের লালাবাজার এলাকায় ইট ছড়িয়ে-ছিটিয়ে পিকেটিং করেন নেতাকর্মীরা। উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা রাস্তার পাশে রাখা সাধারণ মানুষের ইট নিয়ে ভেঙে সিলেট-ঢাকা মহাসড়কে ছড়িয়ে দেন। এ সময় তারা সরকার বিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকেন। পরবর্তীতে পুলিশ ও বিজিবি টহল দল আসার সাথে সাথে নেতাকর্মীরা পালিয়ে যান।

You might also like