বিজয়ফুল কর্মসূচির প্রস্তুতি সভা অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি ডেস্ক
সত্যবাণী

লন্ডন: বিজয়ফুল কর্মসূচি ২০২২ সফল করার লক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।
বাংলাদেশের বিজয়ের মাস ডিসেম্বরে মুক্তিযুদ্ধের গল্প বলা এবং বিজয়ফুল পরার কর্মসূচির কর্মযজ্ঞ শুরু হয়েছে। পুরো অক্টোবর মাসব্যাপী ধারাবাহিকভাবে প্রতি সপ্তাহেই অনুষ্ঠিত সভায় বিজয়ফুল কর্মসূচিকে সাফল্যমণ্ডিত করার বিভিন্ন কর্মসূচি নিয়ে আলোচনা হয়েছে।
সভায় নভেম্বর মাসে বিভিন্ন সঙ্গীত স্কুল ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সমন্বয়ে কর্মশালা আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এছাড়া, আগামী ৩০ নভেম্বর বিজয়ফুল কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন প্রতি বছরের মতো এবারও পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কের শহীদ মিনার প্রাঙ্গনে অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশনের প্রতিনিধি, মুক্তিযোদ্ধা, কমিউনিটি নের্তৃবৃন্দসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের কর্মকর্তাগণ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। যথারীতি পহেলা ডিসেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত যুক্তরাজ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে বিজয়ফুল কর্মসূচি পালিত হবে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে।
কেন্দ্রীয় কমিটি থেকে অন্যান্য অনুষ্ঠানের সাথে এবার মুক্তিযুদ্ধের গল্প বলা, কবিতা পাঠ ও আলোচনার আয়োজন করা হবে। এতে ব্রিটেন, বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে কবি-সাহিত্যিক ও আলোচকগণ অংশগ্রহণ করবেন।
বিজয়ফুল কর্মসূচির কেন্দ্রীয় সমন্বয়ক কবি মিলটন রহমান ও শিক্ষা বিষয়ক উপদেষ্ঠা সিরাজুল বাসিত চৌধুরীর সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন, বিজয়ফুল কর্মসূচির চেয়ার কবি শামীম আজাদ, সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা আবু মুসা হাসান, বীর মুক্তিযোদ্ধা লোকমান হোসেন, সাংবাদিক নিলুফা হাসান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বিজয়ফুল কর্মসূচির বিশেষ দূত উর্মি মাজহার, কবি ফারাহ্ নাজ, কাউন্সিলার সৈয়দা সায়মা রিচি, কবি মিলটন রহমান, সাংবাদিক জুয়েল রাজ, বিজয়ফুল কর্মসূচি উজ্জীবক শামীমা মিতা, সিনথিয়া, রিনা দাসসহ আরো অনেকে।
উল্লেখ্য, প্রবাসে মহান মুক্তিযুদ্ধের চেতনা ও ইতিহাসকে তুলে ধরার জন্য গত ১৫ বছর যাবত বিজয়ফুল কর্মসূচি পালিত হয়ে আসছে।
সংবাদ বিজ্ঞপ্তি

You might also like