বিজয়ফুল বাংলাদেশ চ্যাপটারের বন্ধু বৈঠক অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি ডেস্ক
সত্যবাণী 

ঢাকা থেকে: গত ১০ মার্চ (২৫ ফাল্গুন) শুক্রবার সন্ধ্যা ৬টায় ধানমন্ডির সাজেদা পারভীন হুসাইনের বাসায় বিজয়ফুল বাংলাদেশ চ্যাপ্টারের দ্বিতীয় বন্ধু বৈঠক অনুষ্ঠিত হয়েছে। চ্যাপ্টার প্রধান নঈম ওয়ারার সভাপতিত্বে অনুষ্ঠিত সভাটি পরিচালনা করেন যুক্তরাজ্য থেকে আগত বিজয়ফুলের কেন্দ্রীয় সমন্বয়ক কবি শামীম আজাদ। এতে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা দেওয়ান গৌস সুলতান এবং স্থানীয় বন্ধুদের মধ্যে জুলহাস উদ্দিন রনি, রোখসানা আহমেদ, নুরুজ্জামান দেলোয়ার, শরীফ নিজাম, হাবিব ইমন, সাজেদা পারভীন হুসাইন, রাহে মদিনা কারী, মুনা চৌধুরী, শাওলিন ইমতিয়াজ, মিজানুর রহমান, নীরু শামসুন্নাহার, সায়েকা আরেফিন, লাভলী দে, মাহাবুব আলী ও রুপশ্রী হাজং প্রমুখ।

বিজয়ফুল কর্মসূচিকে আরো বেগবান ও কার্যকর করার পদ্ধতি নির্ধারণের জন্য বন্ধু সভায় কর্মশালার আদলে বিভিন্ন পর্যায়ে নিজেদের মধ্যে আলোচনা করে বেশ কয়েকটি পরামর্শ উপস্থাপন করা হয়। এসবের মধ্যে রয়েছে শিশুদের আকৃষ্ট করার লক্ষ্যে এনিমেশন ভিত্তিক প্রোগ্রাম প্রস্তুত করা, ছোট ছোট এনিমেটেড গল্ল/কার্টুন/রিল তৈরি করা, শিশুদের আগ্রহ বাড়ানো ও তাদের সম্পৃক্ত করার লক্ষ্যে চলমান গল্প বলার কার্যক্রমের সাথে তাদের কাছ থেকে শুনা এবং ভবিষ্যতে সে কি করতে চায় সেসব আলোচনা করা ইত্যাদি। এ ছাড়াও বাংলাদেশ চ্যাপ্টারকে আরো কার্যকর করার জন্য পূর্ণ কমিটি গঠনের উপর গুরুত্ব দেয়া হয়। সভায় সিদ্ধান্ত হয় যে কেন্দ্রীয় ভাবে আরো আলাপ আলোচনা করে এসব বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। তবে সর্বাবস্থায় বর্তমান কার্যক্রম অব্যাহত থাকবে।

বৈঠক শেষে জনপ্রিয় বরেণ্য কণ্ঠশিল্পী লাভলী দে-র দেশাত্মবোধক ও অন্যান্য গান, কবি শামীম আজাদের স্বরচিত কবিতা আবৃত্তি আর সাজেদা পারভীন হুসাইনের সুস্বাদু রাতের খাবার পরিবেশনার সাথে সভা সমাপ্ত হয়।

 

You might also like