বিবাহিত নেতাদের কাণ্ড; কমিটিতে স্থান পেতে শীর্ষ নেতাদের অবরুদ্ধ!

নিউজ ডেস্ক
সত্যবাণী

চট্টগ্রাম: চট্টগ্রাম নগর ছাত্রদলের কমিটি গঠন ও কমিটিতে বিবাহিত ছাত্রনেতাদের রাখার দাবিতে নগর বিএনপির তিন সিনিয়র নেতাকে দেড় ঘণ্টা অবরুদ্ধ করে রেখেছেন বিবাহিত ছাত্রদল নেতারা। বুধবার (১৫ জুলাই) দুপুরে নগরের নাসিমন ভবন দলীয় কার্যালয়ে নগর বিএনপির উদ্যোগে এক অনুষ্ঠানে এসে বের হওয়ার পথে ছাত্রদল নেতাদের হাতে অবরুদ্ধ হয়ে পড়েন তারা।

নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, নগর ছাত্রদলের সভাপতি গাজী সিরাজ উল্লাহকে দলীয় কার্যলয়ে প্রায় দেড়ঘণ্টা অবরুদ্ধ করে রেখে আসন্ন ছাত্রদলের কমিটিতে তাদের অন্তর্ভুক্ত করার দাবি জানান।জানা যায়, চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে করোনা রোগীদের জন্য ফ্রি অক্সিজেন ও মেডিসিন সেবা কার্যক্রমের উদ্বোধন করার জন্য নগর বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা বুধবার সকালে নাসিমন ভবন দলীয় কার্যালয়ে আসেন। অনুষ্ঠান শেষ করে বের হওয়ার সময় বিবাহিত ছাত্রনেতা ও অবিবাহিতদের সমন্বয়ে স্বল্প সময়ের কমিটির দাবিতে বিএনপি নেতাদের অবরুদ্ধ করে রাখেন বিবাহিত ছাত্রনেতারা। এতে নেতৃত্ব দেন বিবাহিত ছাত্রদল নেতা এন মোহাম্মদ রিমন।

প্রায় দেড়ঘন্টাব্যাপী দলীয় কার্যলয়ের গেইটের সামনে অবরুদ্ধ হয়ে পড়েন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, যুগ্ম সম্পাদক এসকান্দর মির্জা, ইয়াছিন চৌধুরী লিটন, নগর ছাত্রদলের সভাপতি ও নগর বিএনপির যুগ্ম সম্পাদক গাজী সিরাজ উল্লাহ, বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলামসহ বিএনপির নেতারা।পরে ছাত্রনেতাদের বিবাহিত অবিবাহিতদের সমন্বয়ে কমিটি করা হবে এমন আশ্বাস দিয়ে অবরুদ্ধ থেকে মুক্ত হন বিএনপির নেতারা।

জানতে চাইলে নগর ছাত্রদল নেতা এন মোহাম্মদ রিমন বলেন, ছাত্রদলের কমিটিতে ছাত্রনেতাদের ত্যাগ মামলা হামলা কারা নির্যাতন, রাজপথের অভিজ্ঞতা সাংগঠনিক দক্ষতা সর্বোপরি শিক্ষাগত যোগ্যতাকে অগ্রাধিকার দেওয়া হোক। বিবাহিত অবিবাহিত শর্তকে সামনে এনে ত্যাগী ছাত্রনেতাদের বাদ দেওয়া যাবে না। আমাদের দাবি অতি স্বল্প সময়ের জন্য হলেও নূন্যতম একটি স্বীকৃতির মাধ্যমে রাজপথের ত্যাগী নেতাদের মূল্যায়ন করে নগর ছাত্রদলকে সুন্দর কমিটি উপহার দেওয়া হোক।তিনি বলেন, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত ভাইসহ সিনিয়র নেতারা আমাদের আশ্বাস দিয়েছেন বিবাহিত-অবাবিহতদের সমন্বয়ে কমিটি গঠন করার জন্য কেন্দ্রীয় ছাত্রদল ও কেন্দ্রীয় বিএনপিসহ ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে জানানো হবে। এ দাবির পক্ষে সিনিয়র নেতারা আমাদের সঙ্গে একমত পোষণ করে পাশে থাকার আশ্বাস দিয়েছেন।

আবুল হাশেম বক্কর বলেন, তারা কমিটিতে রাখার জন্য আমাদেরকে দাবি জানিয়েছেন। আমরা বিষয়টি দেখবো বলেছি।অবরুদ্ধ করে রাখার বিষয়ে তিনি বলেন, অবরুদ্ধ নয় তারা কর্মসূচি করে আমাদের সামনে জড়ো হয়েছেন। আমরা তাদের বিষয়টি কেন্দ্রকে জানাবো।ডা. শাহাদাত হোসেন বলেন, কমিটিতে বিবাহিতদের রাখার দাবি নিয়ে তারা এসেছিলো। যারা ত্যাগ স্বীকার করেছে, কারা নির্যাতিত- তাদের কমিটিতে রাখার ব্যাপারে সুপারিশ করবো। আমি দেখেছি, অনেক বিবাহিত ছাত্রদল কর্মী আছেন যারা দলের জন্য কাজ করেছেন। দুঃসময়ে দলের পাশে ছিলেন। তাদের অবশ্যই মূল্যায়ন করা উচিত।অবরুদ্ধ রাখার বিষয়টি অস্বীকার করে তিনি বলেন, আমাদের আজকে একটি কর্মসূচি ছিলো। সেখানে ব্যানার নিয়ে তারা হঠাৎ এসে দাবি জানায়।

You might also like