বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পুরস্কার বিতরণ নিবাসীদের লেখাপড়ায় মনোযোগী ও আত্মবিশ্বাসী হতে হবে :পুলিশ কমিশনার নিশারুল আরিফ

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) কমিশনার মো. নিশারুল আরিফ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি মানবিক রাষ্ট্র ও সমাজ বিনির্মাণের স্বপ্ন দেখতেন। সোনার বাংলার স্বপ্ন পূরণে তিনি বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছিলেন। তিনি মানুষের বিভিন্ন মৌলিক অধিকার বাস্তবায়নে কাজ করে গেছেন। সকল ক্ষেত্রে তাঁর দূরদর্শিতা ছিল। জাতির পিতার মননে ছিল মানুষের কল্যাণ।তিনি বলেন, এরই ধারাবাহিকতায় তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ হাতের ছোঁয়ায় দেশ আজ উন্নয়নের মহাসড়কে। তিনি সামাজিক নিরাপত্তা বেস্টনীর আওতায় বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, তৃতীয় লিঙ্গের ভাতাসহ বিভিন্ন্ কার্যক্রম সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা অধিদফতরের মাধ্যমে প্রান্তিক পর্যায়ে বাস্তবায়ন করে যাচ্ছেন। এজন্য বিশ্বের দরবারে আজ বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। সবাইকে সাথে নিয়ে এগিয়ে যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে সবাইকে একযোগে কাজ করতে হবে। কাউকে পিছিয়ে রেখে দেশের সার্বিক উন্নয়ন সম্ভব নয়।তিনি বলেন, সমাজসেবা অধিদফতর পরিচালিত সিলেট বিভাগীয় আন্ত:প্রাতিষ্ঠানিক বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় নিবাসীদের ক্রীড়া নৈপূণ্য যেমনি আমাদের মুগ্ধ করেছে, তেমনি তাদের সাংস্কৃতিক পরিবেশনা ছিল মনোমুগ্ধকর। বিভিন্ন জাতীয় দিবসেও তাদের ডিসপ্লে প্রশংসার দাবী রাখে। তিনি অংশগ্রহণকারী নিবাসীদের মনোযোগ সহকারে লেখাপড়ার পাশাপাশি সকল ক্ষেত্রে দক্ষতার পরিচয় দিয়ে আত্মবিশ্বাসী ও আত্মপ্রত্যয়ী হয়ে জীবনে সফল হওয়ার আহ্বান জানান।

শনিবার সিলেট বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে বাগবাড়িস্থ সমাজসেবা কমপ্লেক্সে বিভাগীয় আন্তঃপ্রাতিষ্ঠানিক বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার সমাপনী দিনে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক মোহাম্মদ শহীদুল ইসলামের সভাপতিত্বে ও আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রের প্রভাষক সানজিদা সুলতানা ও সামাজিক প্রতিবন্ধী মেয়েদের প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের সহকারী ব্যবস্থাপক লুৎফুর রহমানের যৌথ সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবজিৎ সিংহ। স্বাগত বক্তব্য দেন বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. আব্দুর রফিক।এরআগে গত শুক্রবার বৃষ্টি ভেজা দিনে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন জাতীয় পতাকা ও অলিম্পিক পতাকা উত্তোলন এবং বেলুন ও পায়রা উড়িয়ে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন এবং তিনি নিবাসীদের বর্ণাঢ্য কুচকাওয়াজের সালাম গ্রহণ করেন।

You might also like