বিশ্বনাথে সন্ত্রাসী হামলায় আহত সাংবাদিক শিপন: বিএমএসএফ’র নিন্দা

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ সিলেটের বিশ্বনাথে প্রতিপক্ষের সন্ত্রাসী হামলায় গুরুতর আহত হয়েছেন দৈনিক কালের কন্ঠ ও সিলেট মিরর পত্রিকার বিশ্বনাথ প্রতিনিধি মোহাম্মদ আলী শিপন। শুক্রবার (১৫ মে) বাদ জুম্মা ‘বিশ্বনাথ সরকারি কলেজের গেটের সামনে তার উপর হামলা চালানো হয়।এ সময় তিনি কলেজের পার্শ্ববর্তী কারিকোনা গ্রামের বাড়ি থেকে কলেজ গেটের ভিতরে তার নিজ ব্যবসা প্রতিষ্ঠানে যাচ্ছিলেন। কিন্তু পথিমধ্যে একই বাড়ির মৃত জবান আলীর ছেলে দিলোয়ার হোসেন দিলা (৩৯) তার উপর অতর্কিত হামলা চালান।

এ সময় সাংবাদিক শিপনের সঙ্গে থাকা নিজের ব্যবসা প্রতিষ্ঠানের নগদ ৭০ হাজার টাকা ও ২টি মোবাইল ফোন সেট লুট করে নিয়ে যায় হামলাকারী দিলা। পরে গুরুতর আহত অবস্থায় সাংবাদিক মোহাম্মদ আলী শিপনকে প্রথমে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। পরবর্তীতে অবস্থার অবনতি হলে তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন স্বজনরা।এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে বিশ্বনাথ থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে জানিয়ে সাংবাদিক মোহাম্মদ আলী শিপন বলেন, রাস্তায় একা পেয়ে তার উপর অতর্কিত হামলা চালিয়েছে সন্ত্রাসী দিলা।

শিপন জানান, হামলাকারী দিলোয়ার হোসেন দিলা ২০০৩ সালে ‘বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কে’ সংগঠিত হওয়া একটি বাস ডাকাতি মামলার আসামি ছিল। ২০১৯ সালে থানা পুলিশের দায়ের করা দ্রুত বিচার আইনের একটি মামলার এজাহারনামীয় অভিযুক্ত (আসামি) সে। এছাড়া হামলাকারী দিলার উপজেলা সদরে একাধিক চুরির সাথেও সম্পৃক্ততা রয়েছে বলে দাবি করেন শিপন।বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামীম মুসা বলেন, হামলার খবর পেয়েই তিনি থানার এসআই দেবাশীষ শর্ম্মাকে ঘটনাস্থলে পাঠিয়েছেন। আর বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছেন বলেও জানিয়েছেন তিনি।এদিকে সাংবাদিক মোহাম্মদ আলী শিপনের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ছাতক নেতৃবৃন্দ। সংগঠনের ছাতক শাখার সভাপতি স্বাক্ষরিত প্রতিবাদ বার্তায় দ্রুত সময়ের মধ্যে হামলাকারীকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহবান জানানো হয়।

You might also like