বৃহস্পতিবার থেকে ইংল্যান্ডে পাব, বার, রেষ্টুরেন্ট রাত ১০টায় বন্ধ

 

স্পেশাল করেসপন্ডেন্ট
সত্যবাণী

লন্ডন: চলতি সপ্তাহের বৃহস্পতিবার থেকে ইংল্যান্ডের বার, পাব ও রেষ্টুরেন্টসহ হসপিটালিটি ভ্যানুগুলো রাত ১০টায় বন্ধ করতে হবে।
করোনা ভাইরাসের দ্বিতীয় আক্রমন মোকাবেলায় মঙ্গলবার হাউস অফ কমন্সে নতুন এই বিধি নিষেধের ঘোষণা দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। নতুন এই লকডাউন বিধিনিষেধ আগামী ৬ মাস পর্যন্ত স্থায়ী থাকতে পারে বলেও প্রধানমন্ত্রী তাঁর পার্লামেন্ট বক্তৃতায় দেশবাসীকে সতর্ক করে দেন।
হসপিটালিটি সেক্টর ছাড়াও স্পোর্টস ইভেন্টস ও
কনফারেন্স স্থগিতের পরিকল্পনার কথাও জানিয়েছেন বরিস জনসন। বলেছেন স্টেডিয়ামের দর্শক সমাগম বন্ধ থাকবে, তবে ৬ জনের বেশি একত্রিত না হওয়ার নিয়ম মেনে ইনডোর খেলায় অংশ নেয়া যাবে।
বিবাহ অনুষ্ঠানে সর্বোচ্চ ৩০ জন সমাগমের পূর্বের সিদ্ধান্ত বদলিয়ে এখন সর্বোচ্চ ১৫ জনের সমাগমের নতুন নিয়মের কথাও বলেছেন প্রধানমন্ত্রী।
৬ জনের বেশি একত্রিত হওয়া ও জন সমাগমে মাস্ক না পড়লে আগের £১০০ পাউন্ড জরিমানা দ্বিগুন করে £২০০ করার কথাও পার্লামেন্ট বক্তৃতায় ঘোষণা দেন প্রধানমন্ত্রী।
মাস্ক পরিধান বাধ্যতামূলক ঘোষণা দিয়ে বরিস জনসন ইন্ডোর অনুষ্ঠান, টেক্সি প্যাসেন্জার ও দোকানেও মাস্ক পরিধান করতে হবে বলে সবাইকে সতর্ক করে দিয়েছেন।
উল্লেখ্য, ব্রিটেনে করোনার বর্তমান সংক্রমণের হার এখনি বন্ধ না করা হলে, অক্টোবরের মাঝামাঝি পর্যায়ে প্রতিদিন ৫০ হাজার মানুষ আক্রান্ত হবেন, সরকারের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা স্যার পেট্রিক ভ্যালেন্সের এমন সতর্কবার্তার পর প্রধানমন্ত্রী বরিস জনসন আজ পার্লামেন্টে নতুন এই বিধিনিষেধের এই ঘোষণা দিলেন।

You might also like