ব্যবসায়ীকে অপহরণঃ শিবগঞ্জ থেকে ছাত্রদল নেতা আফজল গ্রেফতার

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ নগরীর শিবগঞ্জ থেকে ব্যবসায়ীকে অপহরণকারী মহানগর ছাত্রদলের সাবেক আন্তর্জাতিক সম্পাদক আফজল হোসেইনকে গ্রেপ্তার করেছে পুলিশ।বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটায় শিবগঞ্জস্থ নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আফজল হোসেন টিলাগড়ে দ’ুপক্ষের সংঘর্ষে নিহত তানিম হত্যা মামলারও ওয়ারেন্টভুক্ত ৬নং আসামী। এছাড়াও তার বিরুদ্ধে মাদক, অপহরণসহ একাধিক মামলা রয়েছে বলে জানা যায়।গ্রেপ্তারকৃত আফজল হোসেন শাহপরাণ থানার লাকড়ীপাড়া রংধনু আবাসিক এলাকার ময়না মিয়ার পুত্র। শাহপরাণ থানায় অপহরণ মামলা নং-০৫/১৩৯(তারিখঃ ০২.০৬.২০২২ ইং) এর ৩নং আসামী আফজল।

মামলার অন্য আসামীরা হলো, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার যাত্রাপাশা গ্রামের মৃত শ্যামকান্ত গোপের পুত্র শ্যামল কান্ত গোপ, সিলেট নগরীর সবুজবাগ এলাকার বাসিন্দা আলী, রুবেল ও রাসেল।মামলা সুত্রে জানা গেছে, মামলার বাদী দেলোয়ার হোসেন কাকলি শপিং সেন্টারের ২য় তলার ফ্যাশন ওয়ানের স্বত্ত্বাধিকারী ও কাকলি ব্যবসায়ী সমিতির সদস্য। তিনি বিভিন্ন গার্মেন্টস থেকে কাপড় সংগ্রহ করে বিভিন্ন দোকানে সরবরাহ করেন। দেনা-পাওনার জের ধরে বাদীকে অপহরণ করতে গ্রেফতারকৃত আসামী আফজল হোসেনসহ আসামী আলী, রাসেল ও আরও কয়েকজনের সাথে চুক্তি করেন আসামী শ্যামল কান্ত গোপ।পূর্ব পরিকল্পনা অনুযায়ী গত ২৯ মে দুপুর ১টায় বাদী দিলোয়ার হোসেন শিবগঞ্জস্থ ফেয়ার টাওয়ারের সামনে যাওয়া মাত্র আসামী আফজল হোসেন, আলী, রাসেলসহ অজ্ঞাতনামা আরো ২ জন অস্ত্রের মুখে জিম্মি করে একটি গাড়িতে তুলে অপহরণ করে সুনামগঞ্জের জগন্নাথপুর বাজারে ১নং আসামীর দোকান ঝলক ফ্যাশনের ৩য় তলায় একটি নির্জনকক্ষে আটকে রাখে এবং লেনদেনের বিষয়ে বিভিন্ন রকম কথাবার্তা বলে। এ সময় তারা ৬টি অলিখিত নন-জুডিসিয়াল স্ট্যাম্পে জোরপূর্বক দিলোয়ার হোসেনের স্বাক্ষর নেয়।

প্রায় ৭ ঘন্টা অবরোধ করে রেখে রাত সাড়ে ১০টায় দিলোয়ার হোসেনকে গাড়িতে তুলে সিলেটে নিয়ে আসে। আসার পথে দিলোয়ার হোসেনের মোবাইল ফোনে তার দোকানের ম্যানেজারের মাধ্যমে ডাচ-বাংলা ব্যাংকের চেকবই ও সীলমোহর নগরীর একটি স্থানে নিয়ে আসার জন্য বলে। রাত ২টার দিকে ম্যানেজার আসলে ব্যাংকের চেকবই নিয়ে আসামী আফজলের বাসায় গিয়ে ১৯টি চেকের মাধ্যমে ৪৫ লক্ষ টাকা লিখে স্বাক্ষর করতে বলে। চেকে স্বাক্ষর না দিলে গুলি করে প্রাণেহত্যার হুমকি দেয়। প্রাণের ভয়ে দেলোয়ার হোসেন চেক বইয়ে স্বাক্ষর দিতে বাধ্য হন।পরে আইনের আশ্রয় নিলে দেলোয়ার হোসেনকে হত্যার হুমকি দিয়ে আসামীরা ছেড়ে দেয়।ছাড়া পেয়ে দেলোয়ার হোসেন বৃহস্পতিবার শাহপরাণ থানায় একটি অপহরণ মামলা করেন। এ মামলায় রাতেই আফজল হোসেনকে তার বাসা থেকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পর আসামীকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

You might also like