ব্যাটিং ব্যর্থতায় ১০৪ রানেই থামল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
সত্যবাণী

বাংলাদেশঃ পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ টি-টুয়েন্টিতে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে মাঠে নেমেছে স্বাগতিক বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। টস জিতে আগে ব্যাট করে সুবিধা করতে পারেনি স্বাগতিকরা। ২০ ওভারে ৮ উইকেটে ১০৪ রানের বেশি করতে পারেনি। আগের তিন ম্যাচে হেরে ইতোমধ্যেই সিরিজ হারা অস্ট্রেলিয়াকে প্রথম জয় পেতে করতে হবে ১০৫ রান।

আগের ম্যাচের মতো এ ম্যাচেও টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যাটিংয়ে নেমে অবশ্য সুবিধা করতে পারেনি স্বাগতিকরা। পুরো সিরিজের ব্যর্থতার ধারাবাহিকতা এ ম্যাচেও বজায় রেখেছেন ওপেনার সৌম্য সরকার। ১০ বলে ৮ রান করে হ্যাজেলউডের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন সৌম্য।

২৪ রানেই সৌম্যকে হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। সে চাপ সামলানোর চেষ্টা চালান মোহাম্মদ নাঈম ও সাকিব আল হাসান। তবে এ দুইজনের ধীরগতির ব্যাটিংয়ে উল্টো চাপ আরও বেড়ে যায়। দশম ওভারের পঞ্চম বলে আউট হওয়ার আগে ২৬ বলে ১৫ রান করেন সাকিব। এ সময় বাংলাদেশের সংগ্রহ ছিল মাত্র ৪৮ রান।শুরুতেই রান রেটে পিছিয়ে পড়া বাংলাদেশ আর রান রেট বাড়াতে পারেনি। ব্যাটসম্যানদের ব্যর্থতায় ২০ ওভারে স্কোরবোর্ডে ৮ উইকেটে মাত্র ১০৪ রান জমা করতে পারেন।বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন নাঈম। এছাড়া মেহেদী হাসান ২৩ ও আফিফ করেন ২১ রান।অজিদের পক্ষে মিচেল সোয়্যাপসন ও অ্যান্ডু টাই সমান তিনটি করে উইকেট শিকার করেন।

You might also like