ব্রিক লেনের লিঙ্কগুলোর উন্নয়ন এবং বাংলাটাউন আর্চ এর পুণঃসংস্কারের উদ্যোগঃ অভিমত জানান

নিউজ ডেস্ক
সত্যবাণী

টাওয়ার হ্যামলেটসঃ টাওয়ার হ্যামলেটসের সবচেয়ে আইকোনিক এলাকা,ব্রিক লেন এর নাম ফলক (সাইনেজ),পথনির্দেশক (ওয়েফাইন্ডিং) এবং এর চারপাশের এলাকায় লাইটিং আরো উন্নত করা থেকে শুরু করে এখানকার ব্যবসাপ্রতিষ্ঠানগুলোর সহায়তায় ফুটপাত সম্প্রসারণের লক্ষ্যে কাউন্সিল একটি উন্নয়ন প্রস্তাবণা প্রকাশ করেছে।এই প্রস্তাবণার ওপর জনগনের সাথে কনসালটেশন বা গণ-পরামর্শ কার্যক্রম শুরু করা হয়েছে। এর অংশ হিসেবে স্থানীয় বাসিন্দা, কমিউনিটি গ্রুপ ও ব্যবসায়িদেরকে লোয়ার ব্রিক লেন হিসেবে ওসবোর্ন স্ট্রিটের পুণঃনামকরণ ও বাংলাটাউন আর্চ বা তোরণের পূণঃসংস্কার সহ প্রস্তাবিত উন্নয়ন পরিকল্পনা সম্পর্কে নিজেদের মতামত তুলে ধরতে অনুরোধ করা হয়েছে।

স্ট্রিট বা রাস্তাগুলোর উন্নয়ন পরিকল্পনাগুলোর মধ্যে রয়েছে আরো সবুজাভ করে তোলা, বসার ব্যবস্থা, স্ট্রিট লাইটিং উন্নতকরণ, আবাসিক এলাকার রাস্তাগুলোর সাথে সংযোগ ব্যবস্থাকে আরো উন্নত করা ইত্যাদি।মেয়র জন বিগস বলেন, ব্রিক লেন হচ্ছে, আমাদের অন্যতম একটি ঐতিহাসিক নেইবারহুড বা পাড়া এবং ইস্ট এন্ড হিসেবে পরিচিত পূর্ব লন্ডনের সাংস্কৃতিক বৈচিত্র্য ও প্রগতিশীলতার অন্যতম প্রতীক হচ্ছে বাংলাটাউন।তিনি বলেন, এখানে বসবাস, কাজ কিংবা বেড়াতে আসা লোকজনের জন্য অধিকতর আকর্ষনীয় এবং উপভোগ্য স্থান হিসেবে ব্রিক লেনকে গড়ে তুলতে প্রয়োজনীয় এই বিনিয়োগ হচ্ছে দেখে আমার ভালো লাগছে। আমরা এই উন্নয়ন প্রস্তাবণা সম্পর্কে স্থানীয় ব্যবসায়ি এবং সর্বসাধারণের কাছ থেকে অভিমত শুনতে আগ্রহী। তাদের অভিমত এই প্রস্তাবণাকে চুড়ান্ত রূপ দিতে সাহায্য করবে।

এ প্রসঙ্গে কেবিনেট মেম্বার ফর ওয়ার্ক এন্ড ইকোনোমিক গ্রোথ, কাউন্সিলর মতিন উজ-জামান বলেন, আমরা জানি যে, ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো যে কোন সময়ের চেয়ে অনেক কঠিন পরিস্থিতি মোকাবেলা করে যাচ্ছেন। কাউন্সিল হিসেবে, আমরা এই এলাকার উন্নয়নে প্রয়োজনীয় অর্থ বিনিয়োগ করতে প্রতিশ্রুতিবদ্ধ, যা বিভিন্ন ধরনের দোকানপাট, মার্কেটসমূহ ও খাবারের দোকানের বৈচিত্র্যময়তাকে আরো সমৃদ্ধ করবে।তিনি বলেন, বেড়াতে আসা লোকজনের কাছে ব্রিক লেনকে দুর্দান্ত একটি গন্তব্য হিসেবে এবং একই সাথে স্থানীয় কমিউনিটির জন্যও এই এলাকাকে আরো মনোরম জনপদ হিসেবে গড়ে তুলতে চাই আমরা।প্রস্তাবণাটি পড়তে এবং নিজের মতামত তুলতে ধরতে talk.towerhamlets.gov.uk/bricklane – এই ওয়েবসাইট ভিজিট করুন।

You might also like