ভারতের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে সাকিব বিহীন বাংলাদেশ

নিউজ ডেস্ক
সত্যবাণী

পুনে: ওয়ানডে বিশ^কাপে আজ নিজেদের চতুর্থ ম্যাচে পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমসিএ) স্টেডিয়ামে ভারতের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্বান্ত নিয়েছেন বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়ক নাজমুল হোসে শান্ত। ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে না পারায় ভারতের বিপক্ষে খেলছেন না নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান।নিউজিল্যান্ডের বিপক্ষে আগের ম্যাচের একাদশে থেকে দু’টি পরিবর্তন এনেছে বাংলাদেশ। সাকিব ও পেসার তাসকিন আহমেদের পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন স্পিনার নাসুম আহমেদ ও পেসার হাসান মাহমুদ।অন্যদিকে, পাকিস্তানের বিপক্ষে আগের ম্যাচের একাদশ নিয়েই খেলতে নেমেছে বিশ^কাপে নিজেদের প্রথম তিন ম্যাচেই জয় পাওয়া ভারত। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ উইকেটে জয় দিয়ে বিশ^কাপ শুরুর পর আফগানিস্তানকে ৮ উইকেটে এবং চিরপ্রতিন্দ্বন্দি পাকিস্তানকে ৭ উইকেটে হারায় টিম ইন্ডিয়া।নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়ে দারুনভাবে বিশ্বকাপ শুরু করেছিলো বাংলাদেশ। এরপর দুই ম্যাচে যথাক্রমে- ইংল্যান্ডের কাছে ১৩৭ রানে এবং নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হেরে যায় টাইগাররা।এখন পর্যন্ত ওয়ানডেতে ৪০বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। এরমধ্যে ভারতের জয় ৩১টিতে ও বাংলাদেশ জিতেছে ৮টিতে। ১টি ম্যাচ পরিত্যক্ত হয়।

বাংলাদেশ একাদশ : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান, মেহেদি হাসান মিরাজ, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ, নাসুম আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

ভারত একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া, শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, রবীন্দ্র জাদেজা, শারদুল ঠাকুর, কুলদীপ যাদব, জসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।

You might also like