মঙ্গলবার দিবাগত রাতে নতুন কর্মসূচি ঘোষণা করবেন আন্দোলনকারীরা

সিলেট অফিস 
সত্যবাণী

ঢাকা: সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনকারীরা তাদের নতুন কর্মসূচি আজ ১৬ জুলাই মঙ্গলবার দিবাগত রাতে ঘোষণা করবেন। রাত পৌনে ৯টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে এ ঘোষণা দেন আন্দোলনকারী। এ ঘোষণা দিয়ে তাঁরা উপাচার্যের বাসভবন এলাকা ছেড়ে যান।
কোটা সংস্কার আন্দোলনকারীরা আজ মঙ্গলবার বিকেলে শহীদ মিনারে তাদের সমাবেশ করেন। এরপর রাত সাড়ে ৭ টার দিকে তাঁরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের দিকে যাওয়ার ঘোষণা দেন। উপাচার্যের বাসভবনের সামনে কিছুক্ষণ অবস্থানের পর আজকের মতো কর্মসূচি সমাপ্তির ঘোষণা দেন আন্দোলনের অন্যতম সমন্বয়কারী হাসনাত আবদুল্লাহ। তিনি বলেন, আজকের মতো কর্মসূচি শেষ হলো। আগামীকালের কর্মসূচি আজ রাতে আলোচনা করে ঘোষণা করা হবে।
রংপুরসহ দেশের বিভিন্ন স্থানে আজ মঙ্গলবারের সংঘর্ষে নিহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা জানান হাসনাত আবদুল্লাহ। এই ঘোষণার পর আন্দোলনকারীরা এলাকা ছেড়ে চলে যান। রাত ৯টায় এ প্রতিবেদন লেখার সময় উপাচার্যের বাসভবনের সামনা মোটামুটি ফাঁকা হয়ে যায়।
সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে আন্দোলন ঘিরে আজ ঢাকা, চট্টগ্রাম ও রংপুর সংঘর্ষে ৬ জন নিহত হয়েছেন।
এ ঘটনার পরিপ্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠান) এবং পলিটেকনিক ইনস্টিটিউটগুলোর শ্রেণী কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধের ঘোষণা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

You might also like