মহানবীকে নিয়ে কটূক্তিঃ সিলেটে দোকান-পাট বন্ধ রেখে ব্যবসায়ীদের প্রতিবাদ

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ মার্কেট ও দোকান-পাট বন্ধ রেখে ভারতে মহানবী হযরত মোহাম্মদ (সা.) ও হযরত আয়েশা সিদ্দিকা (রা.)-কে নিয়ে বিজেপির দুই নেতার কটূক্তির প্রতিবাদ জানিয়েছে সিলেটের ব্যবসায়ীরা। বুধবার (১৫ জুন) সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত তারা বন্ধ রেখেছেন নিজেদের ব্যবসা প্রতিষ্ঠান।পরে নগরীর কোর্ট পয়েন্টে বেলা ২টায় ব্যবসায়ীদের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে ভারতকে মুসলিম বিশ্বের কাছে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চেয়ে কটূক্তিকারীদের গ্রেফতার করে শাস্তির আওতায় নিয়ে আসার দাবি জানান ব্যবসায়ীরা।সিলেট জেলা ও মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়। কর্মসূচির সমর্থনে গত কয়েকদিন নগরীতে লিফলেট বিতরণ ও মাইকিংসহ বিভিন্ন প্রচার কার্যক্রম চালায় ব্যবসায়ীদের এই সংগঠন।

বুধবার সকালে নগরীর বন্দরবাজার, জিন্দাবাজার, চৌহাট্টা, আম্বরখানা, রিকাবীবাজার, মদিনা মার্কেট, শিবগঞ্জ ও টিলাগড় ঘুরে দেখা যায়, ছোট কিছু মুদি দোকান ছাড়া বেশিরভাগ দোকানপাট ও মার্কেট বন্ধ। এসব এলাকার সব বিপনি বিতানের ফটক তালাবদ্ধ। প্রায় প্রতিটি মার্কেটের ফটকে কর্মসূচির সমর্থনে ব্যানার ঝুলিয়ে রাখা হয়েছে।
কর্মসূচির সমর্থনে দোকান বন্ধ রেখেছেন নগরীর সিটি সুপার মার্কেটের ফাহমিদা এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী জাবের আহমদ। তিনি বলেন, ‘ব্যবসায়ী সমিতি যে দাবিতে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের ডাক দিয়েছে, তার সঙ্গে আমরা সকলেই একমত। তাই আমরা দোকানপাট বন্ধ রেখেছি।তিনি বলেন, মহানবী (সা.) কে আমরা জীবনের চাইতেও বেশি ভালোবাসি। বিজেপি নেত্রীর এমন কটূ মন্তব্যে আমাদের কলিজায় আঘাত লেগেছে। গ্রেফতারপূর্বক তাকে শাস্তি প্রদান করা হোক।

You might also like