মাদকের অপব্যবহার রোধে মিলিয়ন পাউন্ডের তহবিল পেল টাওয়ার হ্যামলেটস কাউন্সিল

নিউজ ডেস্ক
সত্যবাণী

টাওয়ার হ্যামলেটসঃ ওয়ান-ইয়ার ইন্টারভেনশন প্রোগ্রাম’ এর মাধ্যমে বারায় মাদকের অপব্যবহার রোধে কার্যকর লড়াই চালিয়ে যেতে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল প্রায় ১ মিলিয়ন পাউন্ডের একটি তহবিল লাভ করেছে।প্রজেক্টর এডার অর্থাৎ এডিকশন, ডাইভারশন, ডিজরাপশন, এনফোর্সমেন্ট এন্ড রিকভারি (আসক্তি, ভিন্নমুখী করণ, ব্যাঘাত, বাস্তবায়ন এবং পুনরুদ্ধার) যা সংক্ষেপে এডিডিইআর এর একটি প্যাকেজ হিসেবে এই তহবিল প্রদান করা হয়েছে। হোম অফিস, ডিপার্টমেন্ট ফর হেলথ অ্যান্ড সোশ্যাল কেয়ার এবং পাবলিক হেলথ ইংল্যান্ড এর যৌথ প্রজেক্ট হচ্ছে এই এডার, যা ড্রাগ বা মাদকের অপব্যবহার এবং ড্রাগ সংশ্লিষ্ট অপরাধ রুখতে সমন্বিতভাবে কাজ করছে।

এছাড়া টাওয়ার হ্যামলেটস বিসিইউকেও আরেকটি পৃথক তহবিল প্রদান করা হয়েছে। যার ফলে ড্রাগ সমস্যা মোকাবেলায় কাউন্সিল এবং স্থানীয় পুলিশ যৌথভাবে কাজ করতে সক্ষম হবে। মাদকাসক্তির চিকিৎসা ও পুনরুদ্ধার সাপোর্ট সার্ভিসেস, ড্রাগ আউটরীচ এবং চলমান মাদকবিরোধী অপারেশন কন্টিনাম পার্টনারশীপের মাধ্যমে আইনশৃঙ্খলা জোরদার করতে এই তহবিল ব্যবহার করা হবে।এই কর্মসূচির মূল লক্ষ্যসমূহের মধ্যে রয়েছে মাদকে আসক্ত হয়ে মৃত্যু এবং মাদক-সম্পর্কিত অপরাধ কমানোর পাশাপাশি মাদকের বিস্তার হ্রাস করা এবং মাদক কেনাবেচা ও আগ্নেয়াস্ত্র সরবরাহের সাথে জড়িত উচু পর্যায়ের অপরাধী ও নেটওয়ার্কগুলো ধ্বংস করা।

টাওয়ার হ্যামলেটসের মেয়র জন বিগস বলেন, সাবস্টেন্স মিসইউজ (মাদকের অপব্যবহার) অত্যন্ত জটিল এবং লোকজনের স্বাস্থ্যের উন্নতি ও জীবন বাঁচানোর লক্ষ্যে এই মাদক সমস্যার মূল কারণগুলো মোকাবেলা করা অত্যন্ত জরুরি। মাদকের কারণে সংগঠিত অপরাধ জগতের সাথে জড়িয়ে পড়া বা শোষণের শিকার হওয়ার ঝুঁকিতে থাকা কমবয়সীদের চিহ্নিত করাটা আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।তিনি বলেন, এই ফান্ডিং মাদকের সর্বনাশা ছোবল থেকে লোকজনকে রক্ষা করতে যেমন আমাদের সাহায্য করবে, তেমনি মাদকের বাজার ও মাদকের সাথে সম্পর্কিত অপরাধ মোকাবেলায় আমাদের সক্ষমতা দেবে। আমাদের বাসিন্দাদের নিরাপদ রাখতে এই তহবিল আরো প্রজেক্ট তৈরী ও বাস্তবায়নে আমাদের সাহায্য করবে।

ডেপুটি মেয়র এবং কেবিনেট মেম্বার ফর কমিউনিটি সেফটি, ফেইথ এবং ইক্যুয়েলিটিজ, কাউন্সিলর সিরাজুল ইসলাম বলেন, কাউন্সিলের শীর্ষ অগ্রাধিকার হচ্ছে অপরাধ ও সমাজ বিরোধী কার্যকলাপ মোকাবেলা করা। মাদকের অপব্যবহার জনিত সমস্যা মোকাবেলা করতে সামগ্রিক দৃষ্টিভঙ্গি গ্রহণে এই তহবিল আমাদেরকে সক্ষমতা প্রদান করবে।

You might also like