মাসখানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সব ঠিক হয়ে যাবে:পরিকল্পনামন্ত্রী

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, বর্তমান সরকারের বড় সাফল্য হল ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া। দেশের সকল জনপদ এখন বিদ্যুতের আলোয় ঝলমল করতে দেখা যায়। বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় এখন বিদ্যুৎ একটু কম পেলেও মাসখানেক পরই সব ঠিক হয়ে যাবে। অর্থের ঘাটতিতে পড়ায় এই সময়ে আমরা কিছুটা অসুবিধায় আছি। এই সমস্যা আমাদের তৈরি নয়, অন্য রাষ্ট্রের তৈরি সমস্যা আমাদের ওপর এসে পড়েছে। ধৈর্য্য ধারণ করতে হবে। সবকিছু ঠিক হয়ে যাবে।মন্ত্রী বলেন, আ’লীগ সরকার কর্মীবান্ধব এবং অসহায় মানুষের পাশে থাকে। গরীব, দুঃখী ও অসহায় মানুষের পাশে থাকাই হলো আ’লীগের রাজনীতি। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবনবাজি রেখে সাধারণ মানুষের ভাগ্যোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এই সরকার যেকোন দুর্যোগে মানুষের পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। বিভিন্ন ধরনের ভাতা-সাহায্য-সহযোগিতা সারা বছরই দেয়া হচ্ছে।আমরা আরও দেব৷
৯ আগস্ট মঙ্গলবার সকাল ১১টায় সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলা সদরে এফআইভিডিবি’র হলরুমে নিজ স্বেচ্ছাধীন তহবিল থেকে আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, দেশের সর্বত্রই আমরা নিরাপদ পানির ব্যবস্থা করেছি। ঘরে ঘরে পাইপ লাইনের মাধ্যমে পানি পৌছে দেয়া হবে। শেখ হাসিনার সরকারের আরেকটা যুগান্তকারী কাজ হল যারা ভুমিহীন-গৃহহীন, তাদের ঘর তৈরী করে দেয়া। আমার জীবনে আমি এরচেয়ে ভালো কাজ দেখিনি। সারা বছরই সরকার বিভিন্ন সহায়তা করে আসছে। তবুও আমাদের কাজ করতে হবে। এ বছর বন্যা ব্যাপক ক্ষতি করেছে। আমরা বন্যার্তদের সহযোগিতা চলমান রেখেছি, আরও দেয়া হবে। এজন্য আপনাদের ধৈর্য ধরতে হবে। কাজেই কোন চিন্তা করবেন না, যা লাগে সব করব আমরা।লেখাপড়ার উপর গুরুত্বারোপ করে মন্ত্রী বলেন, আগামীর দিন আসছে লেখাপড়ার আরও দাম বাড়বে। যে লেখাপড়া করবে সেই উন্নত জীবন যাপন করবে। সরকারি সুবিধা ভোগ করবে। সুতরাং লেখাপড়ার বিকল্প নেই। স্কুল কিংবা মাদ্রাসায় যেখানেই পাঠান সন্তানকে পাঠাতে হবে। আমাদের আত্মনির্ভরশীল হতে হবে। নিজের কাজ নিজে করতে হবে অন্যের দিকে চেয়ে থাকলে হবে না। আমি নিজে এখনো আমার কাজ আমি করি৷ আমাদের প্রধানমন্ত্রী নিজে ঘুম থেকে উঠে চা তৈরি করে খান, তাহাজ্জুদ পড়েন, কোরআন পড়েন। এরপর বিভিন্ন কাজ করেন৷ সুতরাং নিজের কাজ নিজেকেই করতে হবে।

You might also like