মাস্টারপাড়ায় মুজিব উদ্যানে শায়িত জয়নাল হাজারী

নিউজ ডেস্ক
সত্যবাণী

ফেনী: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ফেনী-২ আসনের সাবে সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন হাজারীর দাফন সম্পন্ন হয়েছে। ফেনী শহরের মাস্টার পাড়ায় মুজিব উদ্যানে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়।মঙ্গলবার (২৮ ডিসেম্বর) বাদ আসর ফেনী সরকারী পাইলট হাই স্কুল মাঠে রাষ্ট্রীয় মর্যাদায় তার সর্বশেষ জানাজা শেষে জয়নাল হাজারীর দাফন সম্পন্ন হয়। জানাজায় কেন্দ্রীয় নেতৃবৃন্দ, জেলা আওয়ামী লীগের সর্বস্তরের নেত্রীবৃন্দসহ দলমত নির্বিশেষে সব শ্রেণি ও পেশার লাখো জনতা উপস্থিত ছিলেন। জানাজায় শরিক হন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপন, ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, মরহুমের চাচাতো ভাই সাবেক মেয়র মোশাররফ হোসেন হাজারী মিয়া, ভাতিজা সাফায়েত হোসেন লিটু হাজারী এবং আরো অনেকে।

এর আগে রাজধানীতে সকাল ১০টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। শ্রদ্ধা নিবেদনের পর জয়নাল আবেদীন হাজারীকে শেষ বিদায় জানায় ঢাকাবাসী।দুপুর আড়াইটার দিকে জয়নাল হাজারীর মরদেহ বহনকারী গাড়ি ফেনী পৌর শহরের মাস্টারপাড়া হাজারী বাড়িতে পৌঁছায়। এর ১০ মিনিট পর মরদেহ তার বাসভবন মুজিব উদ্যানে নেওয়া হয়।সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন জয়নাল হাজারী। তার মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগ ও বিভিন্ন সংগঠন শোক জানিয়েছে।জয়নাল হাজারী ১৯৮৪ থেকে ২০০৪ সাল পর্যন্ত ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ফেনী-২ (সদর) আসন থেকে ১৯৮৬, ১৯৯১ এবং ১৯৯৬ সালে টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। সর্বশেষ দায়িত্ব পান আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে।

জয়নাল হাজারীর মৃত্যুতে তিনদিনের শোক পালন করছেন জেলা আওয়ামী লীগ। ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী বলেন, আমাদের প্রিয় নেতা ফেনী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য জয়নাল হাজারীর মৃত্যুতে ফেনী জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তিন দিনের (২৮,২৯ ও ৩০ ডিসেম্বর) শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে। কর্মসূচিগুলো হলো আলোচনা সভা, কালো ব্যাচ ধারন, কোরআন খতম, দোয়া এবং মিলাদ মাহফিল।

You might also like