যাদুকাটা নদীতে মাছ ধরতে গিয়ে ঝড়ের কবলে নৌকা ডুবে নিখোঁজ ১, উদ্ধার ৩

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সীমান্তবর্তী যাদুকাটা নদীতে ভেসে আসা গাছ ধরতে গিয়ে ঝড়ের কবলে পড়ে নৌকা ডুবে মাঝি নিখোঁজ হয়েছে এবং তার সাথে অপর তিন জনকে উদ্ধার করেছে স্থানীয়রা।আজ সোমবার সকালে এই দুর্ঘটনা ঘটে। নিখোঁজ হারিছ মিয়া (৩২) উপজেলার বড়দল উত্তর ইউনিয়ের বড়গোফ টিলার মৃত নুর ইসলামের ছেলে ও বড়গোফ টিলা খেয়া নৌকার মাঝি।নিখোঁজ হারিছ মিয়াকে উদ্ধার করতে পুলিশ,বিজিবি, ফায়ার সার্ভিসের পাশাপাশি স্থানীয় লোকজন যাদুকাটা নদীতে উদ্ধার অভিযান পরিচালনা করছে।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, সোমবার ভোরে ভারতের মেঘালয় থেকে ভেসে আসা তাহিরপুর উপজেলার সীমান্তবর্তী নদী যাদুকাটা নদীর বড়গোফ টিলা এলাকায় ভারতের পাহাড়ি এলাকা থেকে পানির তোড়ে ভেসে আসা গাছ ধরতে যায় হারিছ ও একই গ্রামের অলফাত আলীর ছেলে আব্দুর ছত্তার (৩৫), মৃত ফজলুল হকের ছেলে রহিছ মিয়া (৩৫) ও মৃত জবর আলীর ছেলে মফিজ মিয়া (৪৫)। গাছ ধরে ফিরে আসার সময় হটাৎ করে বৃষ্টি ও ঝড়ের কবলে পড়ে নৌকাটি পানির নিচে তলিয়ে যায়।এসময় নদীতে থাকা অন্যান্য লোকজনের সহযোগীতায় সাঁতরিয়ে হারিছের তিন সহযোগী নদীর তীরে উঠলেও হারিছ নদীর তীরে উঠতে পারেনি। স্থানীয় লোকজন অনেক চেষ্টা করেও তাকে উদ্ধার করতে পারেনি।

খবর পেয়ে স্থানীয় ইউপি সদস্য সম্রাট মিয়াসহ হারিছের স্বজনরা নদীতে গিয়ে হারিছকে উদ্ধার করতে খোঁজাখুঁজি অব্যহত রেখেছেন।এ ব্যাপারে তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মোহাম্মদ আব্দুল লতিফ তরফদার হারিছ মিয়া নিখোঁজ হওয়ার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, হারিছের খোঁজে তার স্বজনদের পাশাপাশি পুলিশের একটি দলকেও ঘটনাস্থলে পাঠানো হয়েছে এবং সেই সাথে পার্শ্ববর্তী বিশ্বম্ভরপুর উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকেও উদ্ধার তৎপরতা চালানোর জন্য অনুরোধ করা হয়েছে।এ ব্যাপারে সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল তসলিম এহসান পিএসসি জানিয়েছেন, ঘটনার খবর পাওয়ার পর বিজিবির একটি টহল দলকে ঘটনাস্থলে পাঠিয়ে উদ্ধার তৎপরতায় কাজ করতে নির্দেশ দেয়া হয়েছে।

You might also like