রানীগঞ্জে মোবাইল ফোন টাওয়ারের ব্যাটারি চুরির দায়ে ৫ জন গ্রেফতার

সত্যবাণী
সিলেট অফিসঃ
 সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার একটি মোবাইল ফোন কোম্পানির টাওয়ারের সরঞ্জাম চুরির ঘটনায় আন্তঃজেলা ডাকাত চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গত ১১ মার্চ সোমবার বিকেলে সিলেটের শাহপরান এলাকা থেকে একজনকে এবং পরে তার দেয়া তথ্য মতে বাকিদের গ্রেফতার করা হয়। ১২ মার্চ মঙ্গলবার আটককৃতদের সুনামগঞ্জ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে ।
গ্রেফতারকৃতরা হলো- সিলেটের জকিগঞ্জ উপজেলার হাতিডহর গ্রামের মৃত আনোয়ার হোসেনের ছেলে অলিদুর রহমান অলিদ (২৯), নোয়াগ্রামের মৃত আয়াছ আলীর ছেলে রায়হান আহমদ (২৮), জৈন্তাপুর উপজেলার ঘাটেরচটি গ্রামের মৃত আব্দুল গণির ছেলে দুলাল মিয়া (২৭), দক্ষিণ সুরমা থানার কদমতলি এলাকার রফিক মিয়ার ছেলে শাকিল মিয়া সৌখিন (৩৫) ও চাঁদপুরের উত্তর মতলব থানার জাহিরাবাজ গ্রামের আবুল হোসেনের ছেলে হোসেন ওরফে জাহেদ (৩২)।
জগন্নাথপুর থানার ওসি (তদন্ত) সুশংকর পালের বরাত দিয়ে জগন্নাথপুর থেকে সংবাদদাতা জানান, গত ৪ মার্চ উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের নারিকেলতলা গ্রামে রবি টাওয়ারের ২টি ব্যাটারি চুরি হয়। যার বাজার মূল্য প্রায় আড়াই লাখ টাকা। ঘটনার দিন পুলিশ ওই এলাকা থেকে একটি পিকআপ গাড়িসহ টাওয়ার চুরির সকল সরঞ্জাম জব্দ করে। তবে কাউকে আটক করতে পারেনি। কিন্তু ঘটনাস্থলে পাওয়া একটি মোবাইল ফোনের মাধ্যমে তথ্য-প্রযুক্তি ব্যবহার করে পুলিশ গত সোমবার বিকেলে সিলেটের শাহপরান এলাকা থেকে অলিদকে গ্রেফতার করে। পরে তার দেয়া তথ্যমতে অন্য আসামীদের গ্রেফতার করা হয়। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা চুরির ঘটনা স্বীকার করেছে।
থানার ওসি আমিনুল ইসলাম জানান, গত ৪ মার্চ চুরির ঘটনায় টাওয়ার কর্তৃপক্ষ অজ্ঞাতনামা চোরদের বিরুদ্ধে মামলা করেন। পরে পুলিশ তদন্তে নেমে আন্তঃজেলা ডাকাত চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করে। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় চুরি ও ডাকাতির একাধিক মামলা রয়েছে।

You might also like