রেমিট্যান্স অটোমেটিকলি বাড়বে-প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী

নিউজ ডেস্ক
সত্যবাণীঃ বিদেশে দক্ষ বাংলাদেশি কর্মী পাঠানো এবং রেমিট্যান্সে আনার দিকে নতুন সরকার জোর দেবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী। ১৪ জানুয়ারি রোববার প্রথম কর্মদিবসে সচিবালয়ের তাঁর অফিসকক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।
প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী বলেন, ‌আমরা বৈদেশিক মুদ্রা আনার দিকে এবং কর্মসংস্থানের দিকে দেখব। দক্ষ শ্রমিক, দক্ষ মানুষ তৈরি করতে চাই আমরা। যারা বিদেশে যেতে চায়, তাদের উপযুক্ত ট্রেনিং দিয়ে পাঠালে আমাদের আরও বেশি ভালো হয় এবং বৈদেশিক মুদ্রা আহরণ হয়।
শফিকুর রহমান বলেন, যারা বাংলাদেশে জন্মগ্রহণ করেছে, বিদেশে কর্মের জন্য গেছে, তাদের আশ্বস্ত করতে হবে এ দেশ সবার। যারা বিদেশে ব্যবসা করছেন, তাদের ব্যবসার ব্যবস্থা করে দিতে হবে। সবাই যেন বিনিয়োগ করতে পারে। রেমিট্যান্স প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, রেমিট্যান্স বাড়বে। অটোমেটিকলি বাড়বে। কারণ, আমরা শুধু আনব না, বিদেশে বিক্রিও করব। আমাদের প্রত্যেক সেক্টর মোটামুটি নিজের পায়ে দাঁড়িয়েছে। এগুলো আমরা দেখছি, দেখব। শুধুমাত্র আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

You might also like