রেমিট্যান্স যোদ্ধারা দেশের অর্থনীতির মূল চালিকা শক্তি:এমরান চৌধুরী

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ সিলেট জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেছেন,রেমিট্যান্স যোদ্ধারা দেশের অর্থনীতির অন্যতম একটি চালিকা শক্তি। অথচ বিমানবন্দরসহ সকল গুরুত্বপূর্ণ জায়গায় প্রবাসীরা অবহেলিত। তাদের কষ্টার্জিত রেমিট্যান্স দেশের অর্থনীতিকে টিকিয়ে রেখেছে নতুবা অনেক আগেই আমরা শ্রীলংকা মত অর্থনৈতিক সংকটের মুখোমুখি হতাম। সরকারের নতজানু পররাষ্ট্রনীতি ও লাগামহীন দুর্নীতি দেশকে আজ তলাবিহীন ঝুড়িতে রূপান্তরিত করেছে। এই পরিস্থিতি থেকে উত্তরণে দেশের সকল শ্রেণী-পেশার মানুষকে ঐক্যবদ্ধভাবে অবৈধ সরকারকে উৎখাত করতে হবে। অনতিবিলম্বে নির্দলীয়-নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে।শনিবার রাতে বিয়ানীবাজার উপজেলার আলীনগর ইউনিয়ন বিএনপি’র পক্ষ থেকে ৪ প্রবাসী বিএনপি নেতাকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র প্রবাসী সাবেক জেলা বিএনপি নেতা শাহজাহান চৌধুরী, বিএনপি নেতা এনাম উদ্দিন শহীদ, মুজিবুর রহমান মুজিব ও বিলাল আহমদ।
ইউনিয়ন বিএনপি সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন আলীনগর ইউপি’র সাবেক চেয়ারম্যান মামুন রশিদ মামুন, জেলা বিএনপি’র সাবেক সহ-সভাপতি জিয়াউল বারী চৌধুরী, জকিগঞ্জ উপজেলা বিএনপি’র সহ-সভাপতি আখতার হোসেন রাজু, উপজেলা যুবদল নেতা জাবের আহমদ প্রমূখ। শুভেচ্ছা বক্তব্য রাখেন ইউনিয়ন বিএনপি’র যুগ্ম-সাধারণ সম্পাদক মামুন আহমদ। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ফাহিম হোসেন জীবন।

You might also like