শর্তসাপেক্ষ খুলে দেয়া হলো গোয়াইনঘাটের পর্যটন স্পট

সিলেট অফিস 
সত্যবাণী
সিলেটের গোয়াইনঘাট উপজেলার সকল পর্যটন কেন্দ্র খুলে দেয়া হয়েছে। ২৩ জুন রোববার দুপুর থেকে সকল পর্যটন কেন্দ্র খুলে দেয়া হয়েছে বলে উপজেলা প্রশাসনের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।
গোয়াইনঘাট থেকে সংবাদদাতা জানান, টানা ভারী বর্ষণ এবং ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে গোয়াইনঘাট উপজেলায় আকস্মিক বন্যা পরিস্থিতির সৃষ্টি হওয়ায় পানিতে তলিয়ে রাস্তাঘাট বিচ্ছিন্ন হয়ে পড়ে। তার মধ্যে ঈদ-উল আযহাকে কেন্দ্র করে ছুটিতে অনেক পর্যটক সিলেটে ঘুরতে আসেন। দূর্ঘটনার আশংকায় আগত পর্যটকদের নিরাপত্তার কথা ভেবে গোয়াইনঘাটের সকল পর্যটন কেন্দ্র অনির্দিষ্টকালের জন্য গত ১৮ জুন থেকে বন্ধ ঘোষণা করা হয়। তবে সিলেটের বন্যা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় গোয়াইনঘাটের জাফলং পর্যটনকেন্দ্রে ভিড় করতে শুরু করে পর্যটকেরা। সে জন্য উপজেলা প্রশাসন প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করেন।
ট্যুরিস্ট পুলিশ জানায়, প্রাকৃতিক পরিবেশের সাথে জাফলং পর্যটন স্পটে নৌ-চলাচল রুটে যাত্রীদের নিরাপত্তা ঝুঁকি বিবেচনায় বোট মালিক, নৌ চালক-মাঝিদেরকে যাত্রীদের জন্য পর্যাপ্ত লাইফ জ্যাকেট এর ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।
জাফলংয়ে পিয়াইন নদীর পানির গভীরতা ও স্রোত বিবেচনায় সাঁতার জানে না এবং ১২ বছরের কম বয়সীদের নিয়ে জাফলং ট্যুরিস্ট স্পটে নৌকায় চলাচল করা যাবে না। ট্যুরিস্ট পুলিশকে পর্যটন স্পটে পর্যাপ্ত নিরাপত্তা ও সুরক্ষা বিধানের জন্য বলা হয়েছে।
এ বিষয়ে গত ২১ ও ২২ জুন দু’দফা জাফলং ট্যুরিস্ট স্পট পর্যটক নিরাপত্তায় পর্যাপ্ত প্রস্তুতি সম্পন্ন হওয়ায় এবং আবহাওয়া স্বাভাবিক থাকা সাপেক্ষে উপজেলা পর্যটন কমিটি জাফলং ট্যুরিস্ট স্পট চালু করার বিষয়ে সিদ্ধান্ত নেয়।
জাফলং নদীর পানির পরিমাণ ও স্রোত বিবেচনায় গত দু’দিন (২১ ও ২২ জুন) পর্যটন স্পট চালু করার জন্য পর্যটন ব্যবসায়ী, নৌকা চালক-মালিক, ট্যুরিস্ট পুলিশ, থানা পুলিশ এবং উপজেলা প্রশাসন প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করেছে।

You might also like