শহীদ ডাঃ মঈন উদ্দিন স্মৃতি কল্যান পরিষদের উদ্যোগে বৃক্ষ চারা বিতরণ

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ সুনামগঞ্জের ছাতকে শহীদ ডাঃ মঈন উদ্দিন স্মৃতি কল্যান পরিষদের উদ্যোগে বৃক্ষ চারা বিতরণ করা হয়েছে।আজ শনিবার উপজেলার নতুন বাজার (ধারন) এ আনুষ্টানিক ভাবে বিতরণ করা হয়।শহীদ ডাঃ মঈন উদ্দিন স্মৃতি কল্যান পরিষদের আহবায় পীর আমিনুল হক টুনু’র সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক ছোরাব আলীর সঞ্চালনায় ভার্চুয়াল যুক্ত হয়ে চারা বিতরন কার্যক্রমের উদ্ভোধন করেন,সুনামগঞ্জ জর্জ কোটের এপিপি অ্যাডভোকেট ছায়াদুর রহমান।

এ সময় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, শহীদ ডাঃ মঈন উদ্দিন স্মৃতি কল্যান পরিষদের উপদেষ্টা হাফিজ মাহমুদ আলী, সাবেক ইউপি সদস্য মজুমদার আলী মখন, সমন্নয়কারী মাষ্টার মারফত আলী, সাংবাদিক শামীম আহমদ তালুকদার, শহীদ ডাঃ মঈন উদ্দিন স্মৃতি কল্যান পরিষদেও যুগ্ম আহবায়ক ফয়েজ আহমদ সাজু, আব্দুল ওয়াদুদ,সাইদুল হক ছবদিল, সদরুল আমিন সোহান, আব্দুল মতিন, রুকন আহমদ, সদস্য হাবিবুর রহমান, আছাব আলী, আনোয়ার হোসেন, আব্দুস সালাম বাবলু প্রমুখ।বৃক্ষ চারা বিতরণ অনুষ্টানে বক্তারা বলেন, হজরত শাহ জালালসহ (র.) তিনশত ষাট আউলিয়ার পূণ্য স্মৃতি বিজড়িত অগণিত সুফি-সাধক ও কৃতি পুরুষের জন্মভূমি রতœগর্ভা এই সিলেট।

২ কোটি জনসংখ্যা অধ্যুষিত বাংলাদেশের প্রান্তিক জনপদ বৃহত্তর সিলেট জাতীয় জীবনের সকল ক্ষেত্রে সম্পদ মেধা ও অবদানের নিরিখে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। পেট্টোল, গ্যাস, পাথরসহ প্রাকৃতিক সম্পদে ভরপুর সিলেট। সবার ওপরে রয়েছে চির অভিযাত্রী দু:সাহসী মানব সম্পদ। এই সিলেটে জন্ম নিয়েছিলেন বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত ও আলোকিত মানবিক চিকিৎসক মঈন উদ্দিন। বক্তারা আরো বলেন, বহু মানবিক গুনের অধিকারী ডাক্তার মঈন স্মৃতিতে ভাস্বর হয়ে আছেন। গরীবের ডাঃ খ্যাত এমন মানবিক মানুষ মানুষের সেবা করতে গিয়েই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তার স্মৃতিকে ধরে রাখার জন্য শিক্ষা, চিকিৎসা, সেবা এই শ্লোগানকে সামনে রেখে একঝাঁক উদ্যোমি তরুনদের উদ্যোগে গঠন করা হয়েছে “শহীদ ডাঃ মঈন উদ্দিন স্মৃতি কল্যান পরিষদ”। এর ধারাবাহিতায় পরিষদ বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। আগামী দিনে উপজেলার বিভিন্ন মসজিদে বৈদ্যুৎতিক পাখা বিতরণ করা হবে। এ ধারা অব্যাহত রাখতে সকলের সহযোগীতা কামনা করেন বক্তারা।অনুষ্টানে সেওতরপাড়া কেন্দ্রীয় জামে মসজিদ, আল আকসা জামে মসজিদ, কাকুরা, বিলচরা, নাদামপুর, পলিটুক, এলংগি, কাঞ্চনপুর, রাজারগাঁও, গাবুরগাঁও, চাড়ালকোন জামে মসজিদসহ উপজেলার ৫০টি মসজিদে ৩ টি করে প্রায় দেড়শাতাধিক ফলজ ও বনজ বৃক্ষ চারা বিতরণ করা হয়।

You might also like