ষষ্ঠ উপজেলা নির্বাচনঃ বিশ্বনাথে আ’লীগের ৬ প্রার্থী! নেতাকর্মীরা বিব্রত

সিলেট অফিস 
সত্যবাণী
সিলেটের বিশ্বনাথ উপজেলায় আগামী ৮মে অনুষ্ঠিত হবে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের নির্বাচন। ওই নির্বাচনে দলীয় প্রতীক না থাকলেও চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন আ’লীগ সমর্থিত ৬ নেতা। তারা অবশ্য তফসিল ঘোষণার পর থেকেই রঙিন পোস্টার, লিফলেট, ব্যানার, ফেস্টুন আর  উঠোন বৈঠকের মাধ্যমে প্রচারণা চালিয়ে আসছেন। তবে একই দল থেকে ৬ জন চেয়ারম্যান প্রার্থী হওয়ায় নেতাকর্মীরা পড়েছেন বিব্রতকর পরিস্থিতিতে। জনাকয়েক নেতা-কর্মী ভাগ হয়ে তাদের পছন্দের প্রার্থীদের সাথে মাঠে প্রচারণায় থাকলেও বাকি পুরো অংশটাই পড়েছেন দ্বিধা-দ্বন্ধে। দলীয় নির্দেশনা অনুযায়ী স্থানীয় এমপি-মন্ত্রীরা হস্তক্ষেপ করতে না পারায় এমন বিভ্রান্তিকর পরিস্থিতিতে পড়তে হয়েছেন নেতাকর্মীদের। তাই নেতাকর্মীরা কারও পক্ষে কাজ করতে না পারায় তারা অনেকটা নিরব ভুমিকা পালন করছেন।
বিশ্বনাথ থেকে সংবাদদাতা জানান, বিগত পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক এবং স্থানীয়ভাবে দলের পদ-পদবিধারিদের হস্তক্ষেপ থাকায় একক প্রার্থী ছিলেন জেলা আ’লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এসএম নুনু মিয়া। ওই নির্বাচনে তিনি নৌকা প্রতীক পাওয়ায় এবং নেতাকর্মীদের স্বতস্ফুর্ত সমর্থনে এককভাবে নির্বাচন করায় বিপুল ভোটে বিজয়ী হয়েছিলেন। কিন্তু ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে পুরোটাই উল্টো। এই নির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারি আ’লীগ সমর্থিত ৬ জন চেয়ারম্যান প্রার্থীই কেউ কাউকে ছাড় দিতে নারাজ। ফলে দলীয় ভোট ভাগাভাগি হয়ে আসন্ন উপজেলা নির্বাচনে ভরাডুবির আশঙ্কা করছেন সাধারণ নেতা-কর্মীরা।
আসন্ন উপজেলা নির্বাচনে আ’লীগ সমর্থিত যারা প্রার্থী হয়েছেন,তারা হলেন- উপজেলা আ’লীগের আইন সম্পাদক ও জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট গিয়াস উদ্দিন, উপজেলা আ’লীগের সহ-সভাপতি ও যুক্তরাজ্য প্রবাসী আকদ্দুছ আলী, পৌর আ’লীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, যুক্তরাজ্য যুবলীগের সহ-সভাপতি শমসাদুর রহমান রাহিন, পৌর আ’লীগের সদস্য ও যুক্তরাজ্য প্রবাসী এআর চেরাগ আলী, আ’লীগ ঘরানার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী এনাম।
এ বিষয়ে জানতে চাইলে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমদ বলেন, দলীয় প্রতীক ছাড়া সরকার এই নির্বাচনকে উন্মুক্ত করার জন্য নির্দেশনা দিয়েছে। পাশাপাশি দলের পদ-পদবিধারি কেউ প্রার্থীদের পক্ষে কথা না বলার জন্যও কেন্দ্রীয়ভাবে নির্দেশনা রয়েছে। তাই এবারের নির্বাচনে আ’লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী থাকছেন একাধিক। তারপরও যদি দলীয়ভাবে কোনো নির্দেশনা পাওয়া যায় তাহলে আলোচনা করে সিদ্ধান্ত নেবো।

You might also like