ষষ্ঠ উপজেলা নির্বাচনঃ সিলেটের ৪ উপজেলায় ৫৮ প্রার্থীর মনোনয়ন জমা

সিলেট অফিস 
সত্যবাণী
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ আগামী ৮ মে বুধবার। প্রথম ধাপে সিলেটের ৪ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। উপজেলাগুলো হচ্ছে সিলেট সদর, দক্ষিণ সুরমা, বিশ্বনাথ ও গোলাপগঞ্জ। মনোনয়নপত্র দাখিলের সময় শেষ ছিল ১৫ এপ্রিল সোমবার পর্যন্ত। নির্দিষ্ট তারিখ ও সময়ের মধ্যে এই ৪ উপজেলায় মোট ৫৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
১৫ এপ্রিল সোমবার বিকেলে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জিল্লুর রহমান।
তিনি জানান, এবার সম্পূর্ণ অনলাইনে মনোনয়নপত্র জমা নেয়া হয়েছে। সিলেটের ৪ উপজেলায় চেয়ারম্যান পদে ২৮, ভাইস চেয়ারম্যান পদে ২০ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
এরমধ্যে সিলেট সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৭, ভাইস চেয়ারম্যান পদে ৪ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
দক্ষিণ সুরমা উপজেলায় চেয়ারম্যান পদে ৭, ভাইস চেয়ারম্যান পদে ৫ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
বিশ্বনাথ উপজেলায় চেয়ারম্যান পদে ১১, ভাইস চেয়ারম্যান পদে ৬ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৩, ভাইস চেয়ারম্যান পদে ৫ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
তফসিল অনুযায়ী, প্রথম ধাপের মনোনয়নপত্র বাছাই ১৭ এপ্রিল। আপিল ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল এবং ভোটগ্রহণ হবে ৮ মে।

You might also like