ষষ্ঠ উপজেলা নির্বাচনঃ সিলেটের ৩ উপজেলায় যারা জমা দিলেন মনোনয়ন

সিলেট অফিস 
সত্যবাণী
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে সিলেট জেলার সদর, বিশ্বনাথ, গোলাপগঞ্জ ও দক্ষিণ সুরমা উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। সিলেটের ৪ উপজেলায় মোট ৬২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ২৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। দক্ষিণ সুরমা সংবাদদাতার বরাত দিয়ে ইতোমধ্যেই ‘সত্যবাণী’র সিলেট অফিস দক্ষিণ সুরমা উপজেলার প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করেছে। এখানে অপর ৩টি উপজেলার তালিকা প্রকাশ করা হলো।
সিলেট সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন জেলা শ্রমিক লীগ সভাপতি প্রকৌশলী মো. এজাজুল হক, জামায়াত নেতা মো. ইসলাম উদ্দিন, নির্দলীয় মো. আহাদ মিয়া, আ’লীগ নেতা অধ্যাপক সুজাত আলী রফিক, আ’লীগ নেতা মো. সামসুল ইসলাম, আ’লীগ নেতা মিল্লাত আহমদ চৌধুরী, নির্দর্লীয় ডা: মো. খলিলুর রহমান।
ভাইস চেয়ারম্যান পদে বিএনপি নেতা নিজাম আহমদ, আ’লীগ নেতা বিলাশ বোনার্জী, নির্দলীয় মো. সাইফুল ইসলাম, আ’লীগ নেতা সেলিম আহমেদ, আ’লীগ নেতা মো. জাকির হোসাইন, নির্দলীয় মো. ওলিউর রহমান, বিএনপি নেতা নুরুল ইসলাম, আ’লীগ রবীন্দ্র লাল দাস।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিএনপি কর্মী মোছা. দিলরুবা বেগম এবং আ’লীগ সমর্থিত মোছা. হাছিনা আক্তার।
গোলাপগঞ্জ থেকে সংবাদদাতা জানান,গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
এরমধ্যে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ’লীগের সদস্য মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম, জেলা আ’লীগ সদস্য শাহিদুর রহমান চৌধুরী জাবেদ ও ব্রাজিল যুবলীগের প্রতিষ্ঠাতা আহবায়ক আবু সুফিয়ান উজ্জ্বল।
ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আ’লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ফরহাদ আহমদ, সাংস্কৃতিক সম্পাদক আবু সুফিয়ান মোহাম্মদ আজম, মো. লবিবুর রহমান, আকমল হোসেন ও মো. নাবেদ হোসেন।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভাদেশ্বর ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের বর্তমান মহিলা সদস্য সেলিনা আক্তার শিলা ও মোছাঃ নার্গিস পারভিন।
বিশ্বনাথ থেকে সংবাদদাতা জানান, বিশ্বনাথ উপজেলায় চেয়ারম্যান পদে ১১ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
বিশ্বনাথে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন, উপজেলা জামায়াতে ইসলামের আমীর ও খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন সিদ্দিকী, উপজেলা আ’লীগের কার্যনির্বাহী সদস্য ও যুক্তরাজ্যের ডরসেট আ’লীগ সভাপতি আব্দুল রোশন চেরাগ আলী, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি, যুক্তরাজ্য প্রবাসী মোহাম্মদ সুহেল আহমদ চৌধুরী, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক, যুক্তরাজ্য প্রবাসী গৌছ খান, উপজেলা আ’লীগের সহ-সভাপতি ও যুক্তরাজ্য প্রবাসী আকদ্দুছ আলী, যুক্তরাজ্য বিএনপি’র সহ-সাংগঠনিক সম্পাদক ও বিশ্বনাথ স্পোটর্স ডেভোলাপমেন্ট ট্রাস্ট ইউকের যুগ্ম সম্পাদক যুক্তরাজ্য প্রবাসী মো. সেবুল মিয়া, যুক্তরাজ্য আ’লীগের কার্যনির্বাহী সদস্য ও যুবলীগের সহ-সভাপতি প্রবাসী শমসাদুর রহমান রাহিন, যুক্তরাষ্ট্র প্রবাসী আ’লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ এস আলী এনামুল হক, জেলা পরিষদ সদস্য ও উপজেলা আ’লীগের আইন সম্পাদক অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমেদ, যুক্তরাজ্য প্রবাসী বিএনপি নেতা সফিক উদ্দিন, বিশ্বনাথ পৌর আ’লীগের  যুগ্ম আহবায়ক আলতাব হোসেন।
ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আ’লীগের শিক্ষা সম্পাদক মো. সিরাজ মিয়া, উপজেলা যুবলীগ নেতা ও ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মুহিবুর রহমান সুইট, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি পার্থ সারথী দাশ পাপ্পু, উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কাওছার খান, উপজেলা আঞ্জুমানে আল-ইসলাহ’র সদস্য ইসলাম উদ্দিন, খাজাঞ্চী ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক আব্দুর রব।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আ’লীগের সাধারণ সম্পাদক মোছা. জুলিয়া বেগম, আ’লীগ নেত্রী ও বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের ৩নং সংরক্ষিত ওয়ার্ডের মহিলা মেম্বার মোছা. করিমা বেগম, উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা বিএনপির মহিলা সম্পাদক বেগম স্বপ্না শাহীন।
নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী প্রথম ধাপের মনোনয়নপত্র বাছাই ১৭ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল, আর ভোটগ্রহণ হবে ৮ মে।
উপজেলা নির্বাচনে বহিস্কৃত নেতাদের পক্ষে কাজ না করার আহবান বিশ্বনাথ বিএনপি
এদিকে, আসন্ন বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি থেকে বহিষ্কৃত কোন নেতার পক্ষে ‘বিএনপি ও অঙ্গ সংগঠনে’র নেতাকর্মীদের কাজ কিংবা কোন ধরণের সহযোগিতা না করার আহবান জানিয়েছে বিশ্বনাথ উপজেলা বিএনপি।
১৬ এপ্রিল মঙ্গলবার বিকেলে উপজেলা বিএনপি’র ভারপ্রাপ্ত সভাপতি গৌছ আলী ও সাধারণ সম্পাদক লিলু মিয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে এ আহবান জানানো হয়। বিএনপি’র এই সিদ্ধান্তকে অবজ্ঞা করে যারা বহিষ্কৃতদের পক্ষে নির্বাচনে কাজ করবে কিংবা সহযোগিতা করবে তাদের বিরুদ্ধে দলীয় সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও হুশিয়ারি দেন তারা।
বিবৃতিতে নেতৃবৃন্দ উল্লেখ করেন, অবৈধ সরকারের পাতানো ও ডামি উপজেলা নির্বাচনকে সামনে রেখে বিগত দিনে বিএনপি থেকে বহিষ্কৃতরা আমাদের প্রাণপ্রিয় নেতা এম. ইলিয়াস আলীর ছবি ব্যবহার করে বিএনপির নেতাকর্মীদের উপজেলা নির্বাচনে ব্যবহার করার অশুভ পায়তারা চালাচ্ছে। যা বিএনপির উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয়েছে। অন্যায়, অপকর্ম ও দলীয় শৃংখলা ভঙ্গের জন্য দল থেকে বহিষ্কৃতরা কোনভাবেই লিফলেট, ফেস্টুনে আমাদের প্রিয় নেতার ছবি ব্যবহার করতে পারে না। ইতিমধ্যে যারা ব্যবহার করেছেন, তাদের এখনই এসব বন্ধ করতে হবে।
নেতৃবৃন্দ আরোও বলেন, বিশ্বনাথ উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী বা সমর্থকদের আসন্ন উপজেলা নির্বাচনে বহিষ্কৃতদের পক্ষে কাজ কিংবা কোন ধরণের সহযোগিতা করা থেকে বিরত থাকতে হবে। আমরা আশা করবো জিয়ার সৈনিকরা কখনো দলের সিদ্ধান্তের বিরুদ্ধে কোন অপকর্মে লিপ্ত হবে না।

You might also like