সংসদীয় স্থায়ী কমিটিঃ পররাষ্ট্রে সভাপতি মোমেন, প্রবাসীতে সভাপতি ইমরান

নিউজ ডেস্ক
সত্যবাণীঃ জাতীয় সংসদের প্রথম অধিবেশনের ৫ম দিনে আরো ১২টি স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। ৭ ফেব্রুয়ারি বুধবার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত অধিবেশনে কমিটিগুলো গঠিত হয়।
এরমধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে সভাপতি হিসেবে সিলেট-১ আসনের এমপি ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. একেএম আবদুল মোমেন ও  প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে সিলেট-৪ আসনের এমপি ও সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদকে রাখা হয়েছে।
এদিকে, পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে কমিটির সদস্য রাখা হয়েছে সিলেট-৬ আসনের এমপি নুরুল ইসলাম নাহিদ ও সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিবকে।  এছাড়া কমিটির অন্য সদস্যরা হলেন-জাহিদ আহসান রাসেল, শাহরিয়ার আলম, নাহিম রাজ্জাক, নিজাম উদ্দিন জলিল জন ও সাইমুম সরোয়ার কমল।
অপরদিকে, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে সদস্য রাখা হয়েছে সুনামগঞ্জ-৫ আসনের এমপি মুহিবুর রহমান মানিককে। এ কমিটির অন্য সদস্যরা হলেন- আব্দুল মোতালেব, মহিউদ্দিন আহমেদ, নিজাম উদ্দিন হাজারী, মাজহারুল ইসলাম, আবুল কালাম আজাদ ও সিরাজুল ইসলাম মোল্লা।
সংবিধানের ৭৬ অনুচ্ছেদ অনুসারে সংসদ নেতার অনুমতিক্রমে চিফ হুইপ নূর ই আলম চৌধুরী কমিটি গঠনের প্রস্তাব উত্থাপন করলে তা কণ্ঠভোটে পাস হয়।
এরমধ্যে কার্যপ্রণালি বিধি সম্পর্কিত স্থায়ী কমিটি ও বিশেষ অধিকার সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

You might also like