সরকারি সকল সেবা জনগণের দরজায় পৌঁছে দিয়েছে সরকার:বিভাগীয় কমিশনার

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ হবিগঞ্জের আজমিরীগঞ্জে সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়-এর আয়োজনে এবং উপজেলা প্রশাসনের সহায়তায় মাদক, ধর্মীয় উগ্রবাদ, জঙ্গীবাদ, ধর্মীয় সম্প্রীতি ও সামাজিক অপরাধ প্রতিরোধে উদ্বুদ্ধকরণ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১৩ ফেব্রুয়ারি সোমবার সকালে উপজেলা পরিষদ মাঠে এই সভা অনুষ্ঠিত হয়। আজমিরীগঞ্জ থেকে সংবাদদাতা জানান, জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম ও কৃষি কর্মকর্তা বনী আমিন খানের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার ড. মোহাম্মদ মোশাররফ হোসেন।
প্রধান অতিথি’র বক্তব্যে ড. মোহাম্মদ মোশারফ হোসেন বলেন, ‘বর্তমান সরকার সরকারি সকল প্রতিষ্ঠানের সেবা জনগণের দৌরগোড়ায় পৌঁছে দেয়ার অবকাঠামো তৈরি করে দিয়েছেন। এখন সেই সেবা কাজে লাগিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়ার সময়। এক সময় এই উপজেলাকে ভাটির অবহেলিত জনপদ বলা হতো। কিন্তু বর্তমান সময়ে যোগাযোগ, শিক্ষা, বিদ্যুৎ, স্বাস্থ্যসহ সকল পর্যায়ে দিন দিন উন্নতি হচ্ছে। এখন আর এই উপজেলাকে অবহেলিত জনপদ বলার সুযোগ নেই।

তিনি আরও বলেন, দেশের উদীয়মান অর্থনীতি নিয়ে বিশ্বে বাংলাদেশ সম্পর্কে আলোচনা হচ্ছে। বর্তমানে উদীয়মান অর্থনীতির দিক থেকে আমরা বিশ্বে ৩৫তম স্থানে রয়েছি। এটা একদিনে আসেনি। বর্তমানে আমরা কৃষিযোগ্য সকল অনাবাদি জমি আবাদের আওতায় নিয়ে আসার অন্দোলন চালিয়ে যাচ্ছি। মাদক, ধর্মীয় উগ্রবাদ, ধর্মীয় সম্প্রীতি বজায় রাখা ও সামাজিক অপরাধ প্রতিরোধে সকলকে এগিয়ে আসতে হবে। তবেই দেশের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখা সম্ভব হবে।উদ্বুদ্ধকরণ সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরী, আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান, ইউএনও সুলতানা সালেহা সুমী, সহকারী কমিশনার (ভুমি) শফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মমিনুর রহমান সজীব, মহিলা ভাইস চেয়ারম্যান সীমা রাণী সরকার, ওসি মাসুক আলী, উপজেলা আ’লীগের সভাপতি ও কাকাইলছেও ইউপি চেয়ারম্যান মিজবাহ উদ্দিন ভুঁইয়া, সদর ইউপি চেয়ারম্যান আশরাফুল ইসলাম মোবারুল, শিবপাশা ইউপি চেয়ারম্যান নলীউর রহমান তালুকদার প্রমুখ। এছাড়াও সভায় স্থানীয় মুক্তিযোদ্ধা, সকল সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, শিক্ষার্থী ও সাধারণ জনগণ অংশ নেন।উদ্বুদ্ধকরণ সভা শেষে উপজেলা কৃষি অধিদপ্তরের পক্ষ থেকে কৃষক গ্রুপের মধ্যে ফিতা পাইপ তুলে দেন বিভাগীয় কমিশনার ড. মোহাম্মদ মোশাররফ হোসেন। এছাড়াও উপজেলা সমাজসেবা অধিদপ্তরের পক্ষ থেকে প্রতিবন্ধীদের মধ্যে হুইল চেয়ার বিতরণ করেন বিভাগীয় কমিশনার।

You might also like