সাংবাদিক সাদিক চৌধুরীকে রগ কেটে হত্যার হুমকি দিয়েছে জামায়াত-শিবির

সত্যবাণী
সিলেট অফিসঃ সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়িস্থ সিলভার ভিলেজ আবাসিক প্রকল্পের বাসিন্দা ও সিলভার ভিলেজ উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক সাদিকুর রহমান চৌধুরীকে জামায়াত-শিবির পরিচয়ে হাত-পায়ের রগ কেটে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে জীবনের নিরাপত্তা চেয়ে এসএমপি’র দক্ষিণ সুরমা থানায় জিডি (জিডি নং-১৩৫৭, তারিখ-২৬.১২.২০২৩) করেছেন ভূক্তভোগী ওই সাংবাদিক। হুমকির শিকার সাংবাদিক সাদিকুর রহমান চৌধুরী দৈনিক ঢাকা প্রতিদিন-এর সিলেট ব্যুরো প্রধান হিসেবে কর্মরত আছেন। এছাড়াও তিনি দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব, সিলেট’র সহ-সভাপতি।
দক্ষিণ সুরমা থেকে সংবাদদাতা জানান, ২৬ ডিসেম্বর মঙ্গলবার বেলা ১টার দিকে সাদিকুর রহমান চৌধুরীর ব্যক্তিগত মোবাইল ফোনে এই হুমকি দেয়া হয়।
সাধারণ ডায়েরিতে সাদিকুর রহমান চৌধুরী বলেছেন, সিলভার ভিলেজ আবাসিক প্রকল্পে প্লট কিনে তিনি এখানে দীর্ঘদিন যাবত বসবাস করে আসছেন। সিলতার ভিলেজ আবাসিক প্রকল্পটি জামায়াত নেতা সাইফুল্লা আল হোসাইনের পরিচালনাধীন এবং তিনি এই প্রকল্পের চেয়ারম্যান। এখানের বাসিন্দারা দীর্ঘদিন থেকে প্রকল্পের মালিকপক্ষ দ্বারা নানারকম হয়রানির শিকার। সরকারের বেসরকারী আবাসন প্রকল্পের ভূমি উন্নয়ন বিধিমালা-২০০৪-এ বর্ণিত শর্ত লঙন করে মালিকপক্ষ প্রকল্পবাসীর দুর্ভোগমূলক নানা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। যার প্রতিকার চেয়ে প্রকল্পে বসবাসকারীদের পক্ষ থেকে সিলভার ভিলেজ উন্নয়ন পরিষদের সভাপতি শাহজাহান খানসহ প্রকল্প কর্তৃপক্ষের সাথে বার বার যোগাযোগ করেও কোন প্রতিকার পাওয়া যায়নি। উল্টো তারা প্রকল্পবাসীর সাথে তারা অসদাচরণ করে চলছেন।
জিডিতে উল্লেখ করা হয়, এ বিষয়ে প্রতিবাদ করলে প্রকল্প কর্তৃপক্ষ চিহ্নিত সন্ত্রাসীদের নিয়ে বাসিন্দাদের বিভিন্ন মাধ্যমে প্রাণনাশের হুমকি দিয়ে থাকেন। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার জামায়াত-শিবির নেতা রায়হান চৌধুরী পরিচয় দিয়ে ০১৭১১-৩৭২২২৪ নম্বর থেকে এবং তৌফিক পলাশ রাসেল পরিচয়ে ০১৭১১-৯০২০৯৩ নম্বর থেকে আমাকে হাত-পায়ের রগ কেটে প্রাণে মারার হুমকী দেয়।
হুমকীর বিষয়টি শিকার করে রায়হান চৌধুরী মোবাইল ফোনে বলেন, তখন আমার মাথা গরম ছিলো।
জিডির বিষয়টি শিকার করে এসএমপির দক্ষিণ সুরমা থানার ওসি মো. ইয়ারদৌস হাসান বলেন, এ বিষয়ে জিডি হয়েছে। প্রেক্ষাপট তদন্ত করে যথাযথ আইনী ব্যবস্থা নেয়া হবে।

You might also like