সাউথ ওয়েলস বিজনেস সেমিনার ২০২৩ সম্পন্ন

সংবাদ বিজ্ঞপ্তি ডেস্ক
সত্যবাণী

লন্ডন: ওয়েলস বাংলাদেশ চেম্বার অফ কমার্সের নেতৃত্বে সাউথ ওয়েলস বিজনেস সেমিনার ও ১ দিনের বিজনেস এক্সপোতে স্থানীয় এবং মূলধারার ব্যবসা প্রতিষ্ঠান অংশ নেয়। গত ১৫ বছর ধরে বাংলাদেশী সহ মূলধারার ব্যবসায়ীদের সাথে কাজ করে আসছে ওয়েলস বাংলাদেশ চেম্বার অফ কমার্স। গত মংগলবার কার্ডিফ সিটি স্টেডিয়ামে আয়োজিত বিজনেস সেমিনারেও অংশ নেয় ইউনিভার্সিটি অফ সাউথ ওয়েলস, কর্নারস্টোন ফাইনান্স গ্রুপ, ব্রিটিশ আর্মি, পুলিশ ডিপার্টমেন্ট, মার্চেন্ট প্রতিষ্ঠান পেট্যাপ সহ কমিউনিটির নানা স্তরের ব্যবসা প্রতিস্টান। সকাল ১১ টা থেকে শুরু হয় এই আয়োজন। এতে উপস্থিত ব্যবসায়ীরা স্টলে তাদের পণ্যের পসরা সাজিয়ে বসেন। এক পর্যায়ে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুস্টিত হয়।

ডব্লিউবিসিসির ডাইরেক্টর জেনারেল ইমতিয়াজ হুসাইন জাকির পরিচালনায় এই সেমিনারের উল্লেখযোগ্য বিষয় নিয়ে কথা বলেন চেম্বারের চেয়ার আব্দুল আলিম। তিনি বলেন

ওয়েলস বাংলাদেশী চেম্বার এবং কমার্স শুরু থেকেই ব্যবসায়ীদের জন্য একটি মাধ্যম হিসেবে কাজ করে আসছে। আড়াই হাজারের বেশী বাংলাদেশী ব্যবসায়ী আছেন ওয়েলসে। ক্যাটারিং সেক্টর ছাড়াও অন্যান্য ক্ষেত্রের ব্যবসায়ীদের একই ছাতার নিচে নিয়ে আসা এবং মূলধারায় পরিচয় করে দিতে কাজ শুরু থেকেই কাজ করছে এমনটা জানান চেম্বারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডিলাবর এ হুসাইন।
এতে আরো বক্তব্য রাখেন কর্নারস্টোন ফাইনান্সগ্রুপের সিও হেডেন থমাস, ইউনিভার্সিটি অফ সাউথ ওয়েলসের জোয়ানা স্কেপলহর্ন, ডব্লিউবিসিসির সিও ব্যারিস্টার লুতফুর রহমান, পে টাপ সিও সাহেদ আহমেদ সহ বিশিষ্টজন।

এ সময় আরো উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি সাউথ ওয়েলস রিজিওনাল ডাইরেক্টর রেজাউল করিম, সংগঠনের ভাইস প্রেসিডেন্ট মুক্তার আহমেদ, এক্সেকিউটিভ ডাইরেক্টর শাহ সাফী, রোজিনা আলী, ইয়াহিয়া হাসান,  আজিজ চৌধুরী সহ ব্যবসায়ী নেতৃবৃন্দ।

ব্রেক্সিট, কভিড ব্যবসা প্রতিস্টানে যে আঘাত আনে তা কাটিয়ে উঠতে না উঠতেই ইউক্রেন রাশিয়া যুদ্ধের কারণে দ্রব্যের মূল্য বৃদ্ধি, গ্যাস বা ইলেকট্রিকের সীমাবদ্ধতা হাপিয়ে তুলেছে ব্যবসায়ীদের। প্রয়োজন সঠিক নির্দেশনা। আর তাই এ ধরণের ব্যবসায়িক সেমিনার সময়োপযোগী একটি পদক্ষেপ।

You might also like