সিলেটের উন্নয়ন প্রকল্পে ধীর গতি নিয়ে এমপি হাবিবের হতাশা

সত্যবাণী
সিলেট অফিসঃ
 সিলেটের ৩টি উন্নয়ন প্রকল্প নিয়ে এক বক্তব্যে ‘হতাশা’ প্রকাশ করেছেন সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিব। ৬ মার্চ বুধবার বিকেলে সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেনকে দেয়া নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্যে তিনি এমন হতাশা ব্যক্ত করেন।
প্রকল্প ৩টি হচ্ছে-সিলেট-ঢাকা ৬ লেন মহাসড়ক, সিলেট-আখাউড়া ডুয়েল গেজ রেললাইন এবং সিলেট নগরির যানজট মুক্ত করতে কিনব্রিজের আশেপাশে আরেকটি নতুন ব্রিজ। এরমধ্যে ৬ লেন মহাসড়কের কাজ শুরু হলেও বাকি দু’টি এখনো প্রস্তাবিত পর্যায়ে রয়েছে। উল্লেখ্য,গত ডিসেম্বর থেকে প্রায় শতাব্দী প্রাচীন কিনব্রিজ দিয়ে সকল প্রকার যান চলাচল বন্ধ রয়েছে। শুধু মটরসাইকেল ও বাইসাইকেলসহ পথচারীরা চলাচল করতে পারছেন।
এমপি হাবিবুর রহমান তাঁর বক্তব্যে বলেন, ‘উন্নয়নের ক্ষেত্রে দেশের অন্য অঞ্চলের তুলনায় বৃহত্তর সিলেট অনেক পিছিয়ে। কেন পিছিয়ে? আমাদের সিলেট-ঢাকা ৬ লেন মহাসড়কের স্বপ্নের কথা বলা হয়। কিন্তু সিক্স লেনের চায়না কোম্পানি অত্যন্ত ধীরভাবে কাজ করছে। এভাবে কাজ করলে আগামী ১০ বছরে সিলেট-ঢাকা ৬ লেন মহাসড়কের কাজ শেষ হবে না।’
তিনি বলেন, ‘আগামী ১০ বছরেও সিলেট-আখাউড়া ডুয়েল-গেজ রেললাইন হবে না। এছাড়া কিনব্রিজ নিয়ে আমাদের স্বপ্ন দেখানো হচ্ছে। এখন বলা হচ্ছে-টানেল দেয়া হবে। আমাদের টানেল লাগবে না। যে ডিজাইন হয়েছে, সে ডিজাইন অনুযায়ী কিনব্রিজের পাশেই আরেকটি ব্রিজ করে দিতে হবে।’
বক্তব্যকালে তিনি সিলেট বিভাগের সার্বিক উন্নয়নে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেনের সহযোগিতা কামনা করেন।

You might also like