সিলেটে রাজপথে দাঁড়াতে পারছে না বিএনপিঃ মাঠে নেই জামায়াত

সত্যবাণী
সিলেট অফিসঃ বিএনপি ও জামায়াতের ডাকা ৩ দিনের অবরোধ কর্মসূচির প্রথম দিনে সিলেটে মাঠে দাঁড়াতেই পারেনি বিএনপি’র নেতাকর্মীরা। দুপুর ১২টা পর্যন্ত সিলেটের কোথাও দেখা যায়নি জামায়াত কর্মীদেরও।
৩১ অক্টোবর মঙ্গলবার অবরোধ কর্মসূচির প্রথম দিনে সকালে সিলেট-ঢাকা মহাসড়কের অতিরবাড়ি নামক স্থানে গাছ ফেলে অবরোধের চেষ্টা করে বিএনপি ও ছাত্রদলের নেতা-কর্মীরা।
এছাড়া নগরির দক্ষিণ সুরমায় একটি বাসে আগুন দেয়ার চেষ্টা করেছে তারা। এ সময় মিজানুর রহমান ও সাবুল মিয়া নামের ২ বিএনপি কর্মীকে আটক করেছে পুলিশ। এরপর থেকে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হলে বিএনপি নেতাকর্মীরা আর সড়কে আসতে পারেনি।
ঘটনাস্থল থেকে স্থানীয় সাংবাদিকরা জানান, সকাল ১১টার দিকে বিএনপি নেতাকর্মীরা মহাসড়কের দিকে আসার চেষ্টা করলে পুলিশ তাদের ধাওয়া করে সংলগ্ন লক্ষীপুর গ্রামের দিকে তাড়িয়ে দেয়।
তবে ৩ দিনের অবরোধ কর্মসূচির প্রথম দিনে বিএনপি কর্মীদের দেখা গেলেও মাঠে কোথাও জামায়াত কর্মীদের দেখা যায়নি।
এদিকে, অবরোধের ফলে সিলেটের বিভিন্ন সড়কে প্রাইভেট কার, মোটরসাইকেল, রিকশা, সিএনজিচালিত অটোরিকশাসহ সব ধরণের যানবাহন চলাচল করলেও দুপুর ১২টা পর্যন্ত সিলেট থেকে দুরপাল্লার বাস ছেড়ে যায়নি। তবে সকালের দিকে ঢাকা থেকে কয়েকটি বাস সিলেটে এসে প্রবেশ করেছে।
এছাড়া সিলেটের ট্রেন যোগাযাগ স্বাভাবিক ছিল। প্রতিদিনের মতো যথাসময়ে সিলেট থেকে ছেড়ে যাচ্ছে নির্ধারিত ট্রেনগুলো। বাস না থাকায় অন্য দিনের তুলনা ট্রেনে যাত্রীও বেশি হচ্ছে বলে জানিয়েছেন সিলেট রেল স্টেশনের ম্যানেজার মোহাম্মদ নুরুল ইসলাম।

You might also like