সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাচনে ভোটগ্রহণ শেষঃ চলছে গণনা

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ সিলেট জেলা প্রেসক্লাবের ২০২৩-২৪ মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন ৩১ ডিসেম্বর শনিবার অনুষ্ঠিত হয়েছে। নগরির পূর্ব জিন্দাবাজারের বারুতখানাস্থ প্রেসক্লাব মিলনায়তনে দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে। ভোট গ্রহণ শেষে শুরু হয়েছে গণনা। এ রিপোর্ট লেখা পর্যন্ত ফলাফল ঘোষণা হয়নি।এদিকে, সিলেট জেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে প্রথম ভোট প্রদান করেন প্রাচীনতম দৈনিক যুগভেরীর ভারপ্রাপ্ত সম্পাদক অপূর্ব শর্মা, দ্বিতীয় ভোট দেন সিনিয়র সাংবাদিক ও জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি তাপস দাস পুরকায়স্থ এবং তৃতীয় ভোট দেন ফরিদী-দেবু প্যানেলের সভাপতি প্রার্থী লিয়াকত শাহ ফরিদী।এরআগে শুক্রবার বিকেলে নির্বাচনের প্রস্তুতি বিষয়ে বিশেষ সভা করেছেন বর্তমান কার্যনির্বাহী পরিষদের নেতৃবৃন্দ। জেলা প্রেসক্লাব সভাপতি ও মুক্তিযুদ্ধ গবেষক আল-আজাদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ছামির মাহমুদের পরিচালনায় সভায় ক্লাব নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভা শেষে নেতৃবৃন্দ ভোটগ্রহণের সার্বিক প্রস্তুতি কার্যক্রম পর্যবেক্ষণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন জ্যেষ্ঠ সদস্য রেজওয়ান আহমদ, সহ-সাধারণ সম্পাদক সৈয়দ রাসেল, কোষাধ্যক্ষ মিসবাহ উদ্দীন আহমদ, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক শংকর দাস, তথ্য ও প্রযুক্তি সম্পাদক সুলতান সুমন, কার্যনির্বাহী পরিষদ সদস্য ইউসুফ আলী, মাহমুদ হোসেন ও মিঠু দাস জয়।অনুষ্ঠেয় নির্বাচনে ১৫ পদে দু’টি প্যানেল ও স্বতন্ত্রসহ লড়ছেন ২৯ প্রার্থী। নির্বাচন পরিচালনার দায়িত্বে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে আছেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি একেএম শমিউল আলম। নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন মুক্তিযোদ্ধা সংসদ সিলেট নগর ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মন ও সুশাসনের জন্য নাগরিক (সুজন) সিলেট-এর সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী।এরআগে ১৯ ডিসেম্বর রাতে দু’টি প্যানেলের ২৬ জনসহ মোট ২৯ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। পরে মনোনয়নপত্র যাচাই করে নির্বাচন পরিচালনা পরিষদ। যাচাই শেষে সব প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। কেউ মনোনয়ন প্রত্যাহারও করেননি। তাই ভোটের শেষ লড়াইয়ে ২৯ প্রার্থীই থাকছেন।
নির্বাচনে প্যানেল দ’ুটি হচ্ছে- হাসিনা-নবেল ও ফরিদী-দেবু প্যানেল। হাসিনা-নবেল প্যানেলে সভাপতি প্রার্থী হয়েছেন হাসিনা বেগম চৌধুরী। বাকি প্রার্থীদের মধ্যে সহ-সভাপতি (প্রথম) পদে প্রার্থী হয়েছেন মনিরুজ্জামান মনির, সহ-সভাপতি (দ্বিতীয়) পদে সাঈদ চৌধুরী টিপু, সাধারণ সম্পাদক পদে শাহ দিদার আলম নবেল, সহ-সাধারণ সম্পাদক পদে রবি কিরণ সিংহ (মাইস্লাম রাজেশ), কোষাধ্যক্ষ পদে আনন্দ সরকার, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক পদে মিঠু দাস জয়, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে সুলতান সুমন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে মো. এনামুল কবীর, পাঠাগার সম্পাদক পদে মো. আলী আকবর চৌধুরী (কোহিনূর), দপ্তর সম্পাদক পদে মো. আব্দুল আহাদ এবং নির্বাহী সদস্য পদে প্রার্থী হয়েছেন মো. শাহীন আহমদ ও মো. আনোয়ার হোসেন।অপরদিকে, ফরিদী-দেবু প্যানেলে সভাপতি পদে প্রার্থী হয়েছেন লিয়াকত শাহ ফরিদী। বাকি প্রার্থীদের মধ্যে সহ-সভাপতি (প্রথম) পদে প্রার্থী হয়েছেন মুকিত রহমানী, সাধারণ সম্পাদক পদে দেবাশীষ দেবু, সহ-সাধারণ সম্পাদক পদে মো. আব্দুল কাইয়ুম, কোষাধ্যক্ষ পদে সাদিকুর রহমান সাকী, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক পদে ইউসুফ আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মো. একরাম হোসেন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে রায়হান উদ্দিন, পাঠাগার সম্পাদক পদে মো. আবু বক্কর, দপ্তর সম্পাদক পদে মনিরুজ্জামান রনি এবং নির্বাহী সদস্য পদে প্রার্থী হয়েছেন এএইচ আরিফ, মাহমুদ হোসেন ও মো. ছয়ফুল আলম অপু। প্যানেল ছাড়া সহ-সভাপতি (প্রথম) পদে এস সুটন সিংহ, সহ সভাপতি (দ্বিতীয়) পদে সজল ঘোষ ও সদস্য পদে রনজিৎ কুমার সিংহ প্রার্থী হয়েছেন।

You might also like