সিলেট থেকে ১৪ মাসের শিশু চুরি হবিগঞ্জে উদ্ধার গ্রেফতার ১

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ সিলেটের গোয়াইনঘাট উপজেলা থেকে চুরি হওয়া ১৪ মাসের এক শিশুকে হবিগঞ্জে থেকে উদ্ধার করেছে পুলিশ। ২৯ মে সোমবার দিবাগত রাত ১টায় হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের সর্দারপুর গ্রাম থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশ একজনকে গ্রেফতার করেছে। তবে তার নাম-ঠিকানা জানা যায়নি।পুলিশের বরাত দিয়ে নবীগঞ্জ থেকে সংবাদদাতা জানান, উপজেলার করগাঁও ইউনিয়নের সর্দারপুর গ্রামের জাফর মিয়া নামক এক যুবক দীর্ঘদিন ধরে সিলেটের গোয়াইনঘাট এলাকায় জনৈক ব্যক্তির বাসায় কাজ করতো। গত কয়েক দিন আগে জাফর মিয়া গৃহকর্তার ১৪ মাসের শিশু সন্তানকে চুরি করে নিজ এলাকা সর্দারপুরে চলে যায়। পরে ওই গ্রামের জনৈক মহিলার কাছে ২০ হাজার টাকার বিনিময়ে শিশুটিকে বিক্রি করে দেয়।

এদিকে, শিশুটির পরিবার বাচ্চাসহ কাজের ছেলে জাফর বাসা থেকে উধাও হওয়ায় মা-বাবা দিশেহারা হয়ে উঠেন। পরে শিশুটির পরিবার গোয়াইনঘাট থানায় লিখিত অভিযোগ দিলে পুলিশ প্রযুক্তির সহায়তায় জাফর মিয়ার অবস্থান নবীগঞ্জে রয়েছে বলে জানতে পারে।মামলার তদন্ত কর্মকর্তা নবীগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় কল লিস্টের সূত্র ধরে জাফর মিয়ার স্বজনদের নবীগঞ্জ থানায় নিয়ে আসেন। পরে তাদের দেয়া তথ্যমতে রাত ১টার দিকে শিশুটিকে পুলিশ উদ্ধার করে।এ ব্যাপারে গোয়াইনঘাট থানার ওসি কেএম নজরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, তথ্য প্রযুক্তির সহায়তায় শিশুটিকে নবীগঞ্জ থেকে উদ্ধার করা হয়েছে। আসামীকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে। এ বিষয়ে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আজ সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত জানানো হবে।১৫ হাজার টাকায় শিশু শাহজাহানকে ক্রয় করে মমতা এদিকে গোয়াইনঘাট থেকে চুরি যাওয়া ১৪ মাসের শিশু শাহজাহানকে হবিগঞ্জে থেকে উদ্ধার এবং মমতা বেগম (৪৫) নামে এক অপহরণকারীকে গ্রেফতার করেছে পুলিশ। ৩০ মে মঙ্গলবার বেলা ১২টায় সিলেট জেলা পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) শেখ মো.সেলিম।তিনি জানান, গত ২৭ মে সকাল ১০টায় গোয়াইনঘাটের রুস্তুমপুর ইউনিয়নের উপরগ্রামের মো.ফয়জুদ্দিনের ছেলে শাহজাহান তার বাড়ি থেকে নিখোঁজ হয়। শাহজাহানকে কোথাও না পেয়ে তার বাবা গোয়াইনঘাট থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এই ঘটনায় স্থানীয় জনমনে ব্যাপক আতঙ্কের সৃষ্টি হয়।

তিনি আরও জানান, সাধারণ ডায়েরি প্রাপ্ত হয়ে গোয়াইনঘাট থানা পুলিশ ভিকটিম উদ্ধারে তৎপর হয়। এরই ধারাবাহিকতায় পুলিশের একটি চৌকষ দল হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার সর্দারপুর গ্রাম থেকে অভিযান চালিয়ে অপহরণকারী মমতা বেগমকে (৪৫) গ্রেফতার করে। গ্রেফতারকৃত মমতা ওই গ্রামের আব্দুর রাজ্জাকের স্ত্রী। এ সময় তার হেফাজত থাকা শিশু শাহজাহানকে উদ্ধার করা হয়।শেখ সেলিম জানান, অপহরণের মূল পরিকল্পনাকারী জাফর নামক ব্যক্তি নিজের প্রকৃত পরিচয় গোপন করে ভিকটিম শাহজাহানকে অপহরণ করার পরিকল্পনা করে। পরিকল্পনার অংশ হিসেবে সে নিজেকে অসহায় ও অনাথ পরিচয় দিয়ে ভিকটিমের পিতার বাড়িতে অবস্থান নেয়। প্রায় ২০ দিন ভিকটিমের বাড়িতে অবস্থান করে সে বাড়িওয়ালার বিশ্বস্ততা অর্জন করে। এ অবস্থায় অপহরণের সুযোগ খোঁজতে থাকে। গত ২৭ মে জাফর সুযোগ বুঝে শাহজাহানকে অপহরণ করে নবীগঞ্জে মমতা বেগমের কাছে ১৫ হাজার টাকায় বিক্রি করে পালিয়ে যায়।
এ সময় সংবাদ কর্মীদের এক প্রশ্নের জবাবে অতিরিক্তি পুলিশ সুপার বলেন, মমতা বেগমের এক মেয়ে রয়েছে। তার কোনো ছেলে সন্তান নেই। তাই জাফরের কাছ থেকে ১৫ হাজার টাকা চুক্তিতে শিশু শাহজাহানকে ক্রয় করে।পলাতক আসামি জাফরকে গ্রেফতারে অভিযান অব্যাহত আছে এবং গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

You might also like